খেলাধুলা, ক্রিকেট

ইংল্যান্ডের টি-২০ বিশ্বকাপ দলে ফিরলেন আর্চার

খেলা ডেস্ক

ডিবিসি নিউজ

মঙ্গলবার ৩০শে এপ্রিল ২০২৪ ০৪:৩০:৩৯ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

কনুইয়ের ইনজুরি কাটিয়ে টি-২০ বিশ্বকাপ দিয়ে ইংল্যান্ডের জার্সিতে ফিরছেন জফরা আর্চার। জস বাটলারের নেতৃত্বে ঘোষিত দলে নাম আছে ডানহাতি এই পেসারের। ইংল্যান্ডের জার্সিতে সবশেষ গত বছরের মার্চে খেলেছিলেন তিনি।

ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে শুরু হতে যাওয়া বিশ্বকাপে এবার ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হিসেবে খেলবে ইংল্যান্ড।অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত গত আসরে পাকিস্তানকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় তারা। ফাইনালের অন্যতম নায়ক বেন স্টোকস অবশ্য অনেক আগেই নিজেকে সরিয়ে নিয়েছেন এবারের আসর থেকে। তার জায়গায় জেমি ওভারটনের কথা ভাবা হচ্ছিল। কিন্তু শেষ মুহূর্তে তিনিও পড়লেন ইনজুরিতে।
 

সেই জায়গাটা লুফে নিয়েছেন বেন ডাকেট। স্পিনারদের মধ্যে আদিল রশিদ ও মঈন আলীর বিকল্প হিসেবে আছেন টম হার্টলি। বাঁহাতি এই স্পিনার প্রথমবার সুযোগ পেলেন টি-২০ দলে। এছাড়া দলে জায়গা পাননি ক্রিস ওকস। তার পরিবর্তে অভিজ্ঞ ক্রিস জর্ডানের ওপরই আস্থা রেখেছে ইংল্যান্ড।
  

এবারের আসরে গ্রুপ বি’তে খেলবে বর্তমান চ্যাম্পিয়নরা। যেখানে তাদের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া, নামিবিয়া, স্কটল্যান্ড ও ওমান। আগামী ৪ জুন স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে আসর শুরু করবে জস বাটলারের দল। এদিকে বিশ্বকাপের আগে ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে চার ম্যাচের সিরিজে একই দল নিয়ে খেলবে ইংল্যান্ড। যা শুরু হবে ২২ মে থেকে।
  

টি-২০ বিশ্বকাপে ইংল্যান্ডের স্কোয়াড: জস বাটলার (অধিনায়ক), ফিল সল্ট, উইল জ্যাকস, জনি বেয়ারস্টো, বেন ডাকেট, হ্যারি ব্রুক, লিয়াম লিভিংস্টোন, মঈন আলী (সহ-অধিনায়ক), স্যাম কারান, ক্রিস জর্ডান, টম হার্টলি, আদিল রশিদ, জফরা আর্চার, মার্ক উড, রিস টপলি।

ডিবিসি/আরপিকে

আরও পড়ুন