বাংলাদেশ, জেলার সংবাদ

নাটোরে হিট স্ট্রোকে দুইজনের মৃত্যু

নাটোর প্রতিনিধি

ডিবিসি নিউজ

মঙ্গলবার ৩০শে এপ্রিল ২০২৪ ০৩:৪৭:৩৭ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

নাটোর সদরের বড় হরিশপুরে আব্দুল মান্নান (৬৫) নামে এক ব্যক্তি এবং নলডাঙ্গা উপজেলায় খাজুরা ইউনিয়নের উজানপাড়া গ্রামে খায়রুল ইসলাম নামে এক প্রবাসীর হিট স্ট্রোকে মৃত্যু হয়েছে।

আজ দুপুর সাড়ে বারোটার দিকে বড় হরিশপুর এলাকার আব্দুল মান্নান মৃত্যুবরণ করেন। মৃত আব্দুল মান্নান বড় হরিশপুর ঘোষপাড়া এলাকার মৃত ধনু মিয়ার ছেলে।
 

আব্দুল মান্নানের পারিবারিক সূত্রে জানা যায়, আজ দুপুরে বাড়িতে কাজ করার সময় মই থেকে পড়ে যান আব্দুল মান্নান। এ সময় পরিবারের লোকজন তাকে অসুস্থ অবস্থায় উদ্ধার করে নাটোর আধুনিক সদর হাসপাতালে নিয়ে আসেন। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

অপরদিকে, নাটোরের নলডাঙ্গায় হিট স্ট্রোকে খায়রুল ইসলাম নামে এক সৌদি প্রবাসীর মৃত্যু হয়েছে। মঙ্গলবার বেলা বারোটার দিকে খেত থেকে ভুট্টা তুলতে গিয়ে প্রচণ্ড তাপে অসুস্থ হয়ে তার মৃত্যু হয়। নিহত খায়রুল ইসলাম নলডাঙ্গা উপজেলার খাজুরা ইউনিয়নের উজান পাড়ার আব্দুর রহমানের ছেলে। বিষয়টি নিশ্চিত করেছেন খাজুরা বাজারের পল্লি চিকিৎসক খোরশেদ আলম।

নিহতের পরিবার ও এলাকাবাসী জানায়, গত ১৫ দিন আগে সৌদি আরব থেকে দেশে ফিরে আসেন প্রবাসী খায়রুল ইসলাম। আজ সকালে খেত থেকে ভুট্টা তুলতে যান তিনি। এসময় প্রচণ্ড তাপ এবং গরমে জমিতেই অসুস্থ হয়ে পড়েন খায়রুল। পরে তাকে স্থানীয়রা উদ্ধার করে খাজুরা বাজারে পল্লি চিকিৎসক ডা. খোরশেদ আলমের কাছে নিয়ে যান। এসময় চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নাটোর সদর হাসপাতালের জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক আবু সাঈদ জানান, আব্দুল মান্নান এবং খায়রুল ইসলাম হিট স্ট্রোকে মারা গেছেন কিনা সেই বিষয়ে নিশ্চিত হতে হলে কিছু পরীক্ষা-নিরীক্ষার প্রয়োজন এবং এটি দীর্ঘ সময় লাগে। আমরা এখান থেকে বলতে পারি না যে, তারা হিট স্ট্রোকে মারা গেছেন কিনা। তবে তারা তাপজনিত কারণেই অসুস্থ হয়ে মারা গেছেন।

উল্লেখ্য, এপ্রিলের প্রথম থেকেই নাটোরে তাপমাত্রা ৩৯° থেকে ৪২.৫° সেলসিয়াসের মধ্যে ওঠানামা করছে। ঈশ্বরদী আবহাওয়া অফিস জানিয়েছে, অধিকাংশ সময়েই এই অঞ্চলে তীব্র এবং অতি তীব্র তাপমাত্রা বিরাজ করছে।

ডিবিসি/আরপিকে

আরও পড়ুন