DBC News
গাজীপুর সিটি নির্বাচনের প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা

গাজীপুর সিটি নির্বাচনের প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা

গাজীপুর সিটি নির্বাচনের বাকি আর ৪ দিন। ভোটারদের মন জয় করতে নানা প্রতিশ্রুতি দিচ্ছেন প্রার্থীরা।

প্রচারণার চতুর্থ দিনে গাজীপুর শহরের চান্দনা চৌরাস্তা থেকে প্রচারণা শুরু করেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলম। এ সময় আধুনিক নগর গড়ার প্রতিশ্রুতি দিয়ে ভোট প্রার্থনা করেন তিনি।

টঙ্গি কলেজ গেট এলাকায় নিজ বাসভবনে নির্বাচন পর্যবেক্ষক সংস্থা ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের তিন সদস্যের প্রতিনিধি দলের সঙ্গে আলোচনা করেন বিএনপি'র মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকার। আওয়ামী লীগের পরাজয় নিশ্চিত জেনেই বিএনপি নেতাকর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে বলে অভিযোগ করেন তিনি।

হাসান উদ্দিন বলেন, বুধবার প্রধান নির্বাচন কমিশনারের সঙ্গে আলোচনা হয়েছে। তিনি সুষ্ঠু নির্বাচনের আশ্বাসও দিয়েছেন। কিন্তু এর পর থেকে পরিস্থিতি উল্টো। স্থানীয় প্রশাসন গণহারে আমাদের নেতাকর্মীদের গ্রেফতার করছে।

এদিকে, বিএনপি নেতাকর্মীদের হয়রানির অভিযোগের বিষয়ে যথাযথ ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন রিটার্নিং কর্মকর্তা রকিবউদ্দিন মন্ডল। গাজীপুরের পুলিশ সুপার হারুন অর রশিদ বলেন, নির্বাচন কমিশনের নির্দেশ অনুযায়ী চাঁদাবাজ, মাদক ব্যবসায়ীদের গ্রেপ্তার করা হচ্ছে।

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনের ভোট গ্রহণ ২৬শে জুন। এতে ৭জন মেয়র, ২৫৫ জন সাধারণ কাউন্সিলর ও ৮৪ জন সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

৫৭টি সাধারণ ও ১৯টি সংরক্ষিত ওয়ার্ড নিয়ে গাজীপুর সিটি কর্পোরেশনের ভোটার সংখ্যা ১১ লাখ ৬৪ হাজার ৪২৫ জন। গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনের প্রধান প্রতিদ্বন্দ্বী দুই মেয়র প্রার্থী আওয়ামী লীগের মো. জাহাঙ্গীর আলম ও বিএনপির হাসান উদ্দিন সরকার।

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে হাইকোর্টের স্থগিতাদেশে বন্ধ হয়ে যায় নির্বাচনী প্রক্রিয়া। পরে আপিল বিভাগ সে আদেশ বাতিল করে নির্বাচন অনুষ্ঠানের নির্দেশ দিলে ২৬শে জুন ভোট গ্রহণের তারিখ পুণঃনির্ধারণ করে নির্বাচন কমিশন। ফলে আবারো নির্বাচনি আমেজ ফিরে এসেছে গাজীপুরে।

আরও পড়ুন

'সিরিজ বোমা হামলার পৃষ্ঠপোষক বিএনপি'

১৭ই আগস্টের সিরিজ বোমা হামলার পৃষ্ঠপোষক ছিল বিএনপি, এমন মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। শনিবার বিকেলে, বঙ্গবন্ধু অ্যাভিনিউতে দেশব...

জামায়াত বিষয়ে সিদ্ধান্ত হবে পরিস্থিতি বিবেচনায়: ফখরুল

দীর্ঘদিনের সঙ্গি জামায়াতে ইসলামীকে নিয়ে নতুন করে সিদ্ধান্ত নেয়ার কথা ভাবছে বিএনপি। ডিবিসি নিউজের সঙ্গে আলাপকালে একথা জানান দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগ...

তালপাতার পাঠশালায় বর্ণমালা-নামতার পাঠদান

গোপালগঞ্জের প্রত্যন্ত এক গ্রাম। সেখানে পরম আনন্দে শিশুরা শিখছে বর্ণমালা, নামতা। আর, লেখার হাতে খড়ি হচ্ছে তালপাতায় খলখাগড়ার তৈরি কলমে। শুকনো তালপাতা, নলখাগড়ার কল...

ঢাকা-সিলেট মহাসড়কে দুর্ঘটনা রোধে উদ্যোগ

নরসিংদীর ঢাকা-সিলেট মহাসড়কে সড়ক দুর্ঘটনা রোধে বিভিন্ন উদ্যোগ নিয়েছে পুলিশ। গাড়ির গতি নিয়ন্ত্রণে মহাসড়কের ৫২ কিলোমিটার এলাকায় গতি নিয়ন্ত্রণে পরিমাপকযন্ত্রের ব্যব...