DBC News
কাউন্সিলর পদে একাধিক প্রাথী নিয়ে বিপাকে আওয়ামী লীগ

কাউন্সিলর পদে একাধিক প্রাথী নিয়ে বিপাকে আওয়ামী লীগ

গাজীপুর সিটিতে বেশিরভাগ ওয়ার্ডে আওয়ামী লীগের একাধিক প্রার্থী নিয়ে বিপাকে রয়েছে দলটি। অন্তত ৪০টি ওয়ার্ডে এমন আওয়ামী লীগ সমর্থক প্রার্থীরা প্রকাশ্যে একে অপরের বিরুদ্ধে অবস্থান নিচ্ছেন। মেয়র পদে এর প্রভাব পড়বে বলে আশংকা করা হচ্ছে।

গাজীপুর সিটি কর্পোরেশনের ৫৪ নম্বর ওয়ার্ডে এম এম হেলাল উদ্দীন আওয়ামী লীগের সমর্থন নিয়ে কাউন্সিলর নির্বাচন করছেন। আরেক প্রার্থী নাসির উদ্দিনও আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত।

৪৩ নম্বর ওয়ার্ডে আসাদুর রহমান কিরণ আওয়ামী লীগের সমর্থন নিলেও তার প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে বিএনপি ও জাতীয় পার্টি সমর্থিত প্রার্থীর পাশাপাশি রয়েছেন নিজ দলের আজমেরি খান টুটুল। এ অবস্থা ৪০টির বেশি ওয়ার্ডে।

এসব ওয়ার্ডে কাউন্সিলর পদে একক প্রার্থী না থাকায় প্রধান রাজনৈতিক প্রতিপক্ষের পাশাপাশি নিজ দলের স্বতন্ত্র প্রার্থীদের বিরুদ্ধেও সরব বক্তব্য দিতে দেখা যাচ্ছে প্রার্থীদের।

প্রার্থী যতই থাকুক, দলীয় বিবেচনার উর্ধ্বে উঠে ভোটাররা ভোট দিবেন বলে আশা করছেন প্রার্থীরা।

কাউন্সিলর পদে প্রতিপক্ষ হলেও মেয়র নির্বাচিত করতে সবাই ঐক্যবদ্ধ হয়ে কাজ করছেন বলে দাবি আওয়ামী লীগের মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলমের।

দলীয় প্রভাব থাকলেও স্থানীয় সমস্যা সমাধানে যাকে যোগ্য মনে হবে তাকেই ভোট দেয়ার কথা জানালেন ভোটাররা।

কাউন্সিলর পদে আওয়ামী লীগের একাধিক প্রার্থী থাকলেও বিএনপি একক প্রার্থী দিয়েছে। তবে ৫৭টি ওয়ার্ডের ১২টিতে তাদের কোনো প্রার্থী নেই। গাছার ৩৩, ৩৫, ৩৬ ও ৩৮ নম্বর ওয়ার্ডে, কোনাবাড়ীর ৮, ৯ ও ১০ নম্বর ওয়ার্ডে এবং কাশিমপুরের দুটি ওয়ার্ডে বিএনপি সমর্থিত প্রার্থী নেই।

আরও পড়ুন

'সিরিজ বোমা হামলার পৃষ্ঠপোষক বিএনপি'

১৭ই আগস্টের সিরিজ বোমা হামলার পৃষ্ঠপোষক ছিল বিএনপি, এমন মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। শনিবার বিকেলে, বঙ্গবন্ধু অ্যাভিনিউতে দেশব...

জামায়াত বিষয়ে সিদ্ধান্ত হবে পরিস্থিতি বিবেচনায়: ফখরুল

দীর্ঘদিনের সঙ্গি জামায়াতে ইসলামীকে নিয়ে নতুন করে সিদ্ধান্ত নেয়ার কথা ভাবছে বিএনপি। ডিবিসি নিউজের সঙ্গে আলাপকালে একথা জানান দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগ...

তালপাতার পাঠশালায় বর্ণমালা-নামতার পাঠদান

গোপালগঞ্জের প্রত্যন্ত এক গ্রাম। সেখানে পরম আনন্দে শিশুরা শিখছে বর্ণমালা, নামতা। আর, লেখার হাতে খড়ি হচ্ছে তালপাতায় খলখাগড়ার তৈরি কলমে। শুকনো তালপাতা, নলখাগড়ার কল...

ঢাকা-সিলেট মহাসড়কে দুর্ঘটনা রোধে উদ্যোগ

নরসিংদীর ঢাকা-সিলেট মহাসড়কে সড়ক দুর্ঘটনা রোধে বিভিন্ন উদ্যোগ নিয়েছে পুলিশ। গাড়ির গতি নিয়ন্ত্রণে মহাসড়কের ৫২ কিলোমিটার এলাকায় গতি নিয়ন্ত্রণে পরিমাপকযন্ত্রের ব্যব...