DBC News
ড্রাইভিং লাইসেন্স নবায়ন, ফিটনেস সনদ ও  লার্নার কার্ড সংগ্রহের ধুম

ড্রাইভিং লাইসেন্স নবায়ন, ফিটনেস সনদ ও  লার্নার কার্ড সংগ্রহের ধুম

ড্রাইভিং লাইসেন্স নবায়ন, ফিটনেস সনদ ও  লার্নার কার্ড সংগ্রহের ধুম পড়েছে বিআরটিএ'র সব সার্কেল অফিসে। প্রতিদিন এসব আবেদনের সংখ্যা বেড়েই চলছে। হঠাৎ বাড়তি চাপ সামলাতে হিমশিম খাচ্ছে বিআরটিএ। বিআরটিএ বলছে, নিজেদের বিশেষ উদ্যোগ আর শিক্ষার্থীদের আন্দোলনের কারণেই এসব আবেদনের সংখ্যা বাড়ছে। 

নিরাপদ সড়কের দাবিতে স্কুল কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের আন্দোলন ছিলো পাঁচ দিন। ট্রাফিক ব্যবস্থায় শৃংখলা আনতে, অবৈধ যানবাহন চিহ্নিত করে এ'কদিন রাজপথের নিয়ন্ত্রণ ছিল তাদেরই হাতে।

ফিটনেসবিহীন এসব গাড়ির কাগজপত্র ঠিক করতে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি বিআরটিএ কার্যালয়গুলোতে ব্যাপক ভীড় বেড়েছে। বিআরটিএ সার্কেল-১ কার্যালয়, মিরপুরে সরেজমিনে দেখে গেছে প্রবেশ পথেই যানবাহনের বিশাল লাইন। ভেতরেও মোটরসাইকেল এবং অন্যান্য গাড়ি আছে সমান সংখ্যায়।

বিআরটিএতে আসা বেশিরভাগেরই উদ্দেশ্য লার্নার কার্ড সংগহ করা। ফিটনেস, ড্রাইভিং লাইসেন্স নবায়ন, মালিকানা পরিবর্তন, ডিজিটাল রেজিস্ট্রেশন কার্ড এবং ডিজিটাল নম্বর প্লেট সংগ্রহেও ধুম পড়েছে। লম্বা লাইনে থাকতে হচ্ছে দীর্ঘ সময়। 

আগে প্রতিদিন ড্রাইভিং লাইসেন্সের জন্য গড়ে ১১০টির মতো আবেদন পড়তো। এখন তার সংখ্যা ২শ৩০টির মতো। নবায়নের এবং ফিটনেস সনদের অবেদনও বেড়েছে বলে জানান  বিআরটিএ সচিব শওকত আলী। 

ভীড় সামলাতে বিআরটিএ'র সকল সার্কেল অফিস শুক্রবার ছাড়া প্রতিদিন সকাল ৯ টা থেকে রাত ৯ পর্যন্ত গ্রাহকসেবা দেয়ার জন্য খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে কতৃপক্ষ।