DBC News
গণপরিবহণ পরিস্থিতি স্বাভাবিক, মিলছে আগাম টিকিট

গণপরিবহণ পরিস্থিতি স্বাভাবিক, মিলছে আগাম টিকিট

রাজধানীসহ সারাদেশে গণপরিবহণ পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় মঙ্গলবার থেকে কুরবানি ঈদে বাড়ি ফেরার টিকিট ছাড়া হয়েছে। এরই মধ্যে দূরপাল্লাসহ সব রুটে বাস চলাচল শুরু করায় কমেছে যাত্রী ভোগান্তি। তাই রবিবার থেকে ঈদে বড়ি যাওয়ার টিকিট ছাড়ার কথা থাকলেও শিক্ষার্থীদের আন্দোলনের কারণে পরিবহণ ধর্মঘট শুরু হলে টিকিট ছাড়েনি কর্তৃপক্ষ।

শিক্ষার্থীদের আন্দোলন আর শ্রমিকদের অঘোষিত ধর্মঘটে রাস্তায় অচলাবস্থার সৃষ্টি হয়। তবে অঘোষিত পরিবহণ ধর্মঘট প্রত্যাহার করে নেয়ায়, সোমবার থেকেই রাজধানীতে বাস চলাচল শুরু হয়। কিন্তু স্বাভাবিকের তুলনায় গণপরিবহণের সংখ্যা ছিল কম। আজ বাসের অপেক্ষায় যাত্রীদের ভোগান্তি দেখা যায়নি। 

এছাড়া আজ মঙ্গলবার ভোর ৬টা থেকে শুরু হয়েছে ঈদের আগাম টিকিট বিক্রি। প্রত্যেক পরিবহণের আলাদা কাউন্টারে ১৬ থেকে ২১শে আগস্টের টিকিট বিক্রি হচ্ছে। আজ সকাল থেকেই গাবতলীতে শ্যামলী, হানিফসহ কয়েকটি বাস কাউন্টারে টিকিট প্রত্যাশীদের লম্বা সারি লক্ষ্য করা গেছে।

কাউন্টারগুলেতে ঘুরে জানা গেছে, ২০শে আগস্টের টিকিটের চাহিদা সবচেয়ে বেশি। চাঁদ দেখা সাপেক্ষে ২২শে আগস্ট ঈদ হতে পারে। এটি ধরে নিয়েই এক সপ্তাহ আগে থেকেই ঈদের টিকিট বিক্রির কথা জানায় বাস মালিক সমিতি। সে হিসাবে ১৫ই আগস্ট থেকে ঈদযাত্রা ধরে ২৫শে আগস্ট পর্যন্ত টিকিট বিক্রির ঘোষণা দেন বাস মালিকরা।

এছাড়া আগামীকাল বুধবার থেকে শুরু হচ্ছে ট্রেনের আগাম টিকিট বিক্রি।