DBC News
বাহরাইনকে ১০-০ গোলে হারিয়ে বাংলাদেশ নারী দলের শুভসূচনা

বাহরাইনকে ১০-০ গোলে হারিয়ে বাংলাদেশ নারী দলের শুভসূচনা

এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের প্রাক বাচাইপর্বের ম্যাচে বাহরাইনকে ১০-০ গোলের বিশাল ব্যবধানে হারিয়েছে শুভসূচনা করেছে বাংলাদেশ নারী দল। বাংলাদেশের হয়ে ম্যাচে জোড়া গোল করেছেন আনুচিং মোগিনি, শামসুন্নাহার জুনিয়র এবং অধিনায়ক মারিয়া মান্দা।

বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে ম্যাচের ১১ মিনিটে আনাই মোগিনির গোলে লিড নেয় বাংলাদেশ। দ্বিতীয় গোলটি আসে অধিনায়ক মারিয়া মান্দার পা থেকে। ১৮ মিনিটে স্বাগতিকদের হয়ে তিন নম্বর গোলটা করেন আনুচিন মোগিনি। চতুর্থ আর পঞ্চম গোলের জন্যও বেশি অপেক্ষা করতে হয়নি গোলাম রব্বানী ছোটনের শিষ্যদের।

৫-০ গোল ব্যবধানে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ নারী দল।। বিরতির পর আট মিনিটের মাথায় গোলের দেখা পান সাজেদা। ৫৫ মিনিটে নিজের দ্বিতীয় আর দলের সাত নম্বর গোল করেন শামসুন্নাহার জুনিয়র। ৫৮ মিনিটে পেনাল্টি থেকে বাংলাদেশের লিড ৮-০ করেন শামসুন নাহার সিনিয়র। ৭১ মিনিটে মারিয়া পান তার দ্বিতীয় গোলের দেখা।

দলের ১০ নম্বর গোল করেন তহুরা। বাহারাইনকে ম্যাচে ফেরার কোন সুযোগই দেয়নি স্বাগতিকরা।

এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপে পরিবর্তন আসায় চূড়ান্ত পর্বে উঠতে হলে দলগুলোকে দু'টি পর্বে খেলতে হবে। প্রথম রাউন্ডের ছয় চ্যাম্পিয়ন ও দুই রানার্সআপ উঠবে দ্বিতীয় রাউন্ডে। সেখানেও খেলা হবে দুই গ্রুপে। সেখান থেকে চার সেমিফাইনালিস্ট দল উঠবে মূলপর্বে। এবারও মূলপর্বের স্বাগতিক দেশ থাইল্যান্ড। থাইল্যান্ড ছাড়াও মূলপর্বে সরাসরি খেলবে উত্তর কোরিয়া, দক্ষিণ কোরিয়া ও জাপান।

বাংলাদেশ দলের খেলা আগামী বুধবার লেবানন, ২১শে সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরাত এবং গ্রুপের শেষ ম্যাচ ২৩শে সেপ্টেম্বর ভিয়েতনামের বিপক্ষে।