DBC News
সালমান শাহ'র জন্মদিন আজ

সালমান শাহ'র জন্মদিন আজ

ঢাকাই চলচ্চিত্র জগতের এক ধুমকেতুর নাম সালমান শাহ। স্বল্প সময়ে যিনি এ জগতে রেখে গেছেন বহু স্মৃতি। যা তার ভক্তদের মনে গেঁথে থাকবে কেয়ামত থেকে কেয়ামত পর্যন্ত। আজ জনপ্রিয় এই নায়কের ৪৭তম জন্মদিন। ১৯৭১ সালের আজকের দিনে তিনি সিলেটের জকিগঞ্জ উপজেলায় জন্মগ্রহণ করেন।

১৯৯৩ সালে সোহানুর রহমান সোহান পরিচালিত 'কেয়ামত থেকে কেয়ামত' ছবির মাধ্যমে অভিষেকের পর ‘জনপ্রিয়তা’ আর ‘সালমান’ যেন সমার্থক হয়ে গিয়েছিল।  সালমান শাহর মতো এমন দীর্ঘস্থায়ী জনপ্রিয়তা খুব কম চলচ্চিত্র তারকাই অর্জন করতে পেরেছেন। কিন্তু ক্যারিয়ারের মাত্র চার বছরের মাথায় চিরতরে বিদায় নেন এই জনপ্রিয় নায়ক। 

টেলিভিশন নাটক দিয়ে তার জীবন শুরু হলেও পরে চলচ্চিত্রে অভিনয় করে নিজেকে একজন জনপ্রিয় শিল্পী হিসেবে প্রতিষ্ঠিত করেন সালমান শাহ। অল্প সময়ের ক্যারিয়ারে তিনি মোট ২৭টি চলচ্চিত্রে অভিনয় করেন। তার অভিনীত প্রতিটি চলচ্চিত্রই ছিলো ব্যবসা সফল।

তার অভিনীত ছবিগুলো হলো- কেয়ামত থেকে কেয়ামত, তুমি আমার, অন্তরে অন্তরে, সুজন সখী, বিক্ষোভ, প্রেমযুদ্ধ, কন্যাদান, দেনমোহর, স্বপ্নের ঠিকানা, আঞ্জুমান, মহামিলন, আশা ভালোবাসা, বিচার হবে, এই ঘর এই সংসার, প্রিয়জন, তোমাকে চাই, স্বপ্নের পৃথিবী, সত্যের মৃত্যু নেই, জীবন সংসার, মায়ের অধিকার, চাওয়া থেকে পাওয়া, প্রেম পিয়াসী, স্বপ্নের নায়ক, শুধু তুমি, আনন্দ অশ্রু, বুকের ভেতর আগুন ইত্যাদি।

১৯৯৬ সালের ৬ই সেপ্টেম্বর রাজধানীর ইস্কাটনের নিজ ফ্ল্যাটে সিলিং ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায় তার মরদেহ। সালমান আত্মহত্যা করেছিলেন নাকি খুন হয়েছিলেন এ প্রশ্নের উত্তর এখনও খোঁজেন ভক্তরা।