DBC News
উয়েফা লিগে রাতে মাঠে নামছে জায়ান্ট দলগুলো

উয়েফা লিগে রাতে মাঠে নামছে জায়ান্ট দলগুলো

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে রাতে মাঠে নামছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। প্রতিপক্ষ ইতালির ক্লাব রোমা। বায়ার্ন মিউনিখ মুখোমুখি হবে বেনফিকার। খেলতে নামবে দুই নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটি আর ম্যানচেস্টার ইউনাইটেডও। ম্যানসিটির প্রতিপক্ষ লিও আর ম্যানইউয়ের মুখোমুখি হবে ইয়ং বয়েজের। সব খেলা শুরু হবে বুধবার রাত ১ টায়।

চ্যাম্পিয়ন্স লিগ শিরোপাটা নিজেদের সম্পত্তি বানিয়েছে রিয়াল মাদ্রিদ। রেকর্ড ১৩ আর শেষ পাঁচ আসরের চার বারই ট্রফিটা উঠেছে স্প্যানিশ জায়ান্টের হাতে। তবে শিরোপার দুই মুল কারিগর, ক্রিশ্চিয়ানো রোনালদো, জিনেদিন জিদান নেই দলে।

নতুন কোচ লোপেতেগিকে ভরসা দিচ্ছে গ্যারেথ বেল আর বেনজামার ফর্ম। ঘরের মাঠ সান্তায়াগো বার্নাব্যুও দিচ্ছে বাড়তি মনোবল। ইউরোপ সেরার লড়াইয়ে শেষ ২০০৯ সালে নিজেদের মাঠে হার দেখেছিলো রিয়াল। প্রতিপক্ষ রোমা সবাইকে তাক লাগিয়ে গত মৌসুমে উঠেছিলো সেমিফাইনালে। দুই দলের মোট ১৩ বারের দেখায় ৭ বার জয় পেয়েছে রিয়াল। ৫ ম্যাচে জয় রোমার। এক ম্যাচ হয়েছে ড্র।

এদিকে, নতুন ক্লাবের হয়ে নতুন শুরুর অপেক্ষায় ক্রিশ্চিয়ানো রোনালদো। ৯ বছর তাকে দেখা যাবেনা চিরচেনা সাদা জার্সিতে। চ্যাম্পিয়নলিগের সেরা গোলদাতার গায়ে এবার ইউভেন্তাসের জার্সি। সিরি আর গেলো ম্যাচে গোল পেয়ে ফর্মে ফেরার ইংগিত দিয়ে রেখেছেন সি আর সেভেন। চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা লড়াইয়ে ওদের প্রথম দিকের প্রতিপক্ষ ভ্যালেন্সিয়া। 

গ্রুপ ই এর ম্যাচে পাঁচবারের শিরোপা জয়ী বায়ার্ন মিউনিখ মাঠে নামবে বেনফিকার বিপক্ষে। ২০১৩ সালে শেষ চ্যাম্পিয়নলিগ জিতেছিলো বায়ার্ন। বেনফিকার ঘরের মাঠে পরিসংখ্যানে সামান্য এগিয়ে নিকো কোভাচের দল। দুই বারের দেখায় এক বার ড্র আর এক বার জয়ের দেখা পেয়েছিলো বায়ার্ন মিউনিখ।

মাঠে নামছে দুই নগর প্রতিদ্বন্দ্বী ম্যানসিটি আর ম্যানইউও। ঘরের মাঠে মরিনিয়োর দলের প্রতিপক্ষ ইয়ং বয়েস। আর পেপ গার্দিওলার দল মুখোমুখি হবে অলিম্পিক লিওর।