DBC News
পাকিস্তানকে ১৭ গোলে হারালো বাংলাদেশ

পাকিস্তানকে ১৭ গোলে হারালো বাংলাদেশ

ভুটানে সাফ অনূর্ধ্ব-১৮ নারী চ্যাম্পিয়নশিপে নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানকে ১৭-০ গোলে উড়িয়ে সেমিফাইনালে পৌঁছেছে বাংলাদেশ। পাকিস্তানের জালে গুনে গুনে ১৭ গোলে দিয়েছে বাংলার মেয়েরা। ম্যাচে একাই ৭ গোল করেছেন সিরাত জাহান স্বপ্না, ৪ গোল করেছেন মার্জিয়া, ২ গোল করেছেন শিউলি আজিম। এছাড়া আঁখি খাতুন, মিশরাত জাহান, তহুরা খাতুন ও কৃষ্ণা রানী একটি করে গোল করেন।

থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই এক চেটিয়া প্রভাব বিস্তার করে রাখে বাংলার মেয়েরা।

খেলা শুরু হওয়ার পর মাত্র সাত মিনিটে নিখুঁত ফিনিশিংয়ে দলকে এগিয়ে নেন মার্জিয়া। এর তিন মিনিট পর স্বপ্না ব্যবধান দ্বিগুন করেন। এর পর ম্যাচের তের মিনিটে গোল ব্যবধান আরও বাড়ান মার্জিয়া খাতুন। খেলার ২২ মিনিটে একজনকে কাটিয়ে বাঁ পায়ের শটে হ্যাটট্রিক পূরণ করেন মার্জিয়া। এরপর স্বপ্না, শিউলি ও মিশরাতের গোলে ৭-০ গোলে এগিয়ে যায় বাংলাদেশ।

মারিয়া মান্ডার একটি কিক ফিরে আসার পর ছোট ডি বক্সের ভেতর থেকে হ্যাটট্রিক পূরণ করেন স্বপ্না। ৮-০ গোলে এগিয়ে থেকে খেলার ফার্স্ট হাফ শেষ করে গোলাম রব্বানী ছোটনের মেয়েরা।

বিরতির পর আরও দাপুটে রূপ নেয় বাংলাদেশের মেয়েরা। ম্যাচের ৫৮ মিনিটে আঁখি ও স্বপ্নার গোলে ১০-০ গোলে এগিয়ে যায় বাংলাদেশ।খেলার ৬৯ মিনিটে ডি বক্সের ভেতরে কৃষ্ণা ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট কিকে ব্যবধান বাড়ান শিউলি।

এরপর চার মিনিটের মধ্যে মার্জিয়া, স্বপ্না, কৃষ্ণার গোলে বড় ব্যবধানে এগিয়ে থাকে বাংলাদেশ। খেলার শেষ দিকে স্বপ্না দুই গোল এবং তহুরা এক গোল করলে বিশাল ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

এদিকে নেপালের কাছে ১২ গোল ও বাংলাদেশের কাছে ১৭ গোলে হারের ফলে টুর্নামেন্ট থেকে ছিটকে গেলো পাকিস্তান। আগামী মঙ্গলবার ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন হওয়ার লড়াইয়ে নেপালের মুখোমুখি হবে বাংলাদেশ।