DBC News
রকস্টার জেমসের ৫৪তম জন্মদিন আজ

রকস্টার জেমসের ৫৪তম জন্মদিন আজ

রকস্টার জেমসের জন্মদিন আজ।  রকস্টার নামেই তিনি অধিক পরিচিত। কণ্ঠের জাদুতে তিনি বছরের পর বছর মাতিয়ে রেখেছেন দর্শক-শ্রোতাদের। হিন্দি সিনেমায় গান গেয়ে পৃথিবীজুড়ে পেয়েছেন খ্যাতি। তিনি আর কেউ নন সবার প্রিয় জেমস। আজ মঙ্গলবার তার ৫৪তম জন্মদিন পালন করা হয়েছে ।   

স্কুল পালানো ছেলেদের কেউ হয় ভবঘুরে কেউ অর্জন করে আকাশচুম্বী সাফল্য। ১৯৬৪ সালের এদিনে জন্ম নেয়া ঘর ও স্কুল পালানোদেরই একজন সুরের টানেই আজ হয়ে উঠেছেন জনপ্রিয় কণ্ঠশিল্পী জেমস।  তার উদাত্ত কন্ঠের জাদুতে মন্ত্রমুগ্ধ হয়ে থাকে শ্রোতারা বিশেষ করে  তরুণরা।

তার সুর দোলা  দেয় প্রায় সবখানেই। গানে গানে তিনি ছবি আঁকেন বাংলার শ্রমজীবী মানুষ, লোকজ ঐতিহ্য আর সাংস্কৃতিক পরম্পরার।  নগরবাউল জেমসের গায়কী কনসার্ট প্রাংগনে ছড়িয়ে দেয় উদ্দীপনা। তিনি মঞ্চে দাঁড়ালেই শুরু হয় তারুণ্যের অন্যরকম-উন্মাদনা। কেবল বাংলা নয়, হিন্দি সিনেমায় গান গেয়েও পেয়েছেন তিনি আকাশছোঁয়া খ্যাতি।

জনপ্রিয় ব্যান্ডতারকা জেমস ১৯৬৪ সালের এই দিনে নওগাঁ জেলায় জন্মগ্রহণ করেন । তবে তিনি বেড়ে ওঠেন চট্রগ্রামে। ১৯৮০ সালের এ বিখ্যাত শিল্পী প্রতিষ্ঠা করেন ‘ফিলিংস’ নামে একটি ব্যান্ড। সে সময় তিনি নিজেই ছিলেন ওই ব্যান্ডের প্রধান ভোকালিস্ট ও গিটারিস্ট।   

পরবর্তীতে ১৯৯০ সালে ‘জেল থেকে বলছি, ১৯৯৬ এ ‘নগর বাউল, ১৯৯৮ সালে লেইস ফিতা লেইস’ ১৯৯৯ সালে কালেকশন অব ফিলিংস’ অ্যালবামগুলো ফিলিংস ব্যান্ড থেকে বের হয়।  

জেমসের অন্যান্য জনপ্রিয় অ্যালবাম গুলোর মধ্যে রয়েছে, দুষ্টু ছেলের দল’, ‘বিজলি’। এছাড়া তার একক অ্যলবাম ‘অনন্যা’, ‘পালাবি কোথায়’, ‘দুখিনি দু:খ করোনা, ঠিক আছে বন্ধু, জনতা এক্সপ্রেস, তুফান উল্রেখযোগ্য।  তিনি বেশ কিছু চলচ্চিত্রেও প্লেব্যাক করেছেন। আর তার কিছু গান এদেশের চলচ্চিত্রে সুপারহিট হয়ে আছে।