DBC News
সাকিব তামিমের  সঙ্গে এবার ইনজুরিতে মাশরাফীও

সাকিব তামিমের সঙ্গে এবার ইনজুরিতে মাশরাফীও

টাইগার স্কোয়াডে শনির দশা। চোটের লাইনে নতুন নাম কাপ্তান মাশরাফী বিন মোর্ত্তজা। এশিয়া কাপে পাকিস্তানের বিপক্ষে হাতের আঙুলে চোট পেয়েছিলেন ম্যাশ। ইনজুরি থেকে সেরে উঠে মাঠে ফিরতে সময় লাগবে কমপক্ষে তিন সপ্তাহ। আর চোটের সবশেষ অবস্থা জানতে শুক্রবার অস্ট্রেলিয়া যাচ্ছেন সাকিব আল হাসান। 

ইনজুরিতে জর্জরিত টাইগার শিবির। জাতীয় দলের পঞ্চপাণ্ডবের চার জনই ভুগছেন ইনজুরিতে। সাকিব আল হাসান ও তামিম ইকবাল এরইমধ্যে ইনজুরিতে পড়ে দলের বাইরে। পাজরে ব্যথা মুশফিকের। এবার ইনজুরিতে ওয়ানডে অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা।

এশিয়া কাপ থেকে ইনজুরি সঙ্গী করেই দেশে ফিরেছেন ক্যাপ্টেন। পাকিস্তানের বিপক্ষে নিয়েছিলেন উড়ন্ত ক্যাচ, সে সময় ডান হাতের কনিষ্ঠা থেকে ঝরেছে রক্ত। ব্যাথা নিয়েই খেলেছেন ফাইনাল। সময়ের সঙ্গে সঙ্গে বেড়েছে ব্যাথা। এরপর দেশে ফিরে এক্স-রে করে জানা গেল দুঃসংবাদ। ভেঙে গেছে মাশরাফীর ডান হাতের কনিষ্ঠা। সারতে সময় লাগবে দুই থেকে তিন সপ্তাহ।

ডান পায়ের উরুর মাংসপেশিতেও চোট পেয়েছেন ম্যাশ। এটা ঠিক হতে লাগবে ১০ দিন।

এদিকে, ইনজুরির সবশেষ অবস্থা জানতে অস্ট্রেলিয়ান সল্যবিদ গ্রেগ হোয়াইনের শরাণাপন্ন হচ্ছেন সাকিব। তার পরামর্শের পরেই নেয়া হবে পরবর্তী পদক্ষেপ।


এ মাসের ২১ তারিখ থেকে শুরু জিম্বাবুয়ের বিপক্ষে হোম সিরিজ। সাকিব, তামিম খেলতে পারছেন না সেটা নিশ্চিত.. মাশরাফীর খেলা নিয়েও দেখা দিয়েছে সংশয়। ছোটখাটো ইনজুরি সমস্যা আছে মুশফিক, মাহমুদুল্লাহ লিটন দাসেরও। তবে, বিশ্রামে থাকলে সেগুলো কাটিয়ে উঠবেন তারা।

এদিকে, মাঠে ফিরতে মরিয়া তামিম ইকবাল খান। হাতে ব্যান্ডেজ নিয়েই জিম শেসন শুরু করেছেন টাইগার ওপেনার।