DBC News
ভারতের কাছে হেরে যুব এশিয়া কাপ শেষ বাংলাদেশের

ভারতের কাছে হেরে যুব এশিয়া কাপ শেষ বাংলাদেশের

যুব এশিয়া কাপের রুদ্ধশ্বাস সেমিফাইনালে ভারতের কাছে ২ রানে হেরে গেছে স্বাগতিক বাংলাদেশ। ১৭৩ রানের লক্ষ্য তাড়ায় ৪৬ ওভার ২ বলে ১৭০ রানে গুটিয়ে যায় জুনিয়র টাইগাররা।

শেষ ১৫ ওভারে ৩৪ রান দরকার ছিল বাংলাদেশ দলের। হাতে ছিল ৫ উইকেট। তবে বাজে ব্যাটিংয়ে হারতে হয় স্বাগতিকদের।

এর আগে মিরপুরে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় ভারত। দলীয় ৩ রানে হারায় প্রথম উইকেট। এরপর দলের হাল ধরেন ইয়াশাভি, অনুজ রাওয়াত। ইয়াশাভি ৩৭ আর ৩৫ রান করে আউট হন অনুজ। শেষ পর্যন্ত ১৭২ রানে অলআউট হয় ভারত। বাংলাদেশের হয়ে তিনটি উইকেট নেন শরিফুল ইসলাম।

১৭৩ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরুটাও ভালো হয়নি বাংলাদেশের। দলীয় ৬৫ রানেই পাঁচ উইকেট হারিয়ে বসে তারা। টপঅর্ডারের মধ্যে মাহমুদুল হাসান জয় ২৫ রান করে কিছুটা চেষ্টা করেন। তবে ভারতীয় বোলার মোহিত জাঙ্গরা ও সিদার্থ দেসাই ভয়ঙ্কর রূপ ধারণ করলে আসা-যাওয়ার মিছিলে ব্যস্ত হয়ে পড়েন লাল-সবুজের তরুণরা।

অবশ্য ষষ্ঠ উইকেট জুটিতে বাংলাদেশের হাল ধরেন, শামীম ও আকবর। তাদের জুটি থেকে আসে ৭৪ রানের দারুণ পার্টনারশিপ। তারা যখন দলকে জয়ের দিকে নিয়ে যাচ্ছিলেন, এমন সময় ভারতীয় স্পিনার হার্স ত্যাগি স্বাগতিক শিবিরে আঘাত হানেন। তুলে নেন আকবরের উইকেটটি। আয়ুশ বাদোনির ক্যাচে আকবরকে ব্যক্তিগত ৪৫ ও দলীয় ১৩৯ রানে ফেরান। ৬৩ বলে তিনটি চার ও একটি ছক্কায় নিজের ইনিংস সাজান উইকেটরক্ষক-ব্যাটসম্যান আকবর।

এই উইকেটের পর আরও একবার ধস নামে বাংলাদেশ শিবিরে। সর্বোচ্চ রান করা শামীমও তাঁর জুটিকে হারিয়ে মেজাজ হারান। অজয় গঙ্গাপুরামের বলে সেই বাদোনির ক্যাচেই প্যাভিলিয়নমুখী হন শামীম। ৮১ বলে ৫টি চার ও ২টি ছক্কায় ৫৯ করেন শামীম।

শেষদিকে মৃত্যুঞ্জয়ী চৌধুরী, রাকিবুল হাসান ও মিনহাজুর রহমান চেষ্টা করলেও জয় পাওয়া হয়নি বাংলাদেশ যুবাদের। ভারতীয় বোলারদের মধ্যে জাঙ্গরা ও দেসাই সর্বোচ্চ তিনটি করে উইকেট পান। দু'টি উইকেট পান ত্যাগি।