DBC News
ভুটানকে ৪-০ গোলে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

ভুটানকে ৪-০ গোলে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

সাফ অনূর্ধ্ব-১৮ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় সেমিফাইনালে ভুটানকে ৪-০ গোলে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ। শুক্রবার সন্ধ্যায় থিম্পুর চাংলিমিথান স্টেডিয়ামে ভুটানের বিপক্ষে খেলতে নেমে শুরু থেকেই আধিপত্য বিস্তার করে রাখে বাংলাদেশের মেয়েরা।

সানজিদার নৈপুন্যে খেলার শহুরুতেই এগিয়ে যায় বাংলাদেশ। প্রথম মিনিটেই সানজিদার গোলে এগিয়ে যায় বাংলাদেশের মেয়েরা। মাঝমাঠ থেকে পাওয়া বল ডান দিক দিয়ে আক্রমণ করে ডি-বক্সের বাইরে থেকে জোরালো শটে চমৎকার একটি গোল করেন সানজিদা। এরপর প্রথমার্ধের যোগ করা অতিরিক্ত সময়ের তৃতীয় মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মিশরাত জাহান। কর্নার থেকে নেয়া কিক ঠিকভাবে পাঞ্চ করতে ব্যর্থ হন গোলরক্ষক। এ সময়, ছোট ডি-বক্সের বাইরে থেকে করা শটে গোলরক্ষকে পরাস্ত করেন মিশরাত জাহান।

খেলার ৬০ মিনিটে বাংলাদেশকে ৩-০ গোলে এগিয়ে নেন কৃষ্ণা রানী। আর ম্যাচের একেবারে শেষ মুহূর্তে ম্যাচের চার মিনিট বাকী থাকতে জয়সূচক চতুর্থ গোলটি করেন শামসুন্নাহার সিনিয়র।

সাফ  অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপে প্রথম ম্যাচে পাকিস্তানকে ১৭-০ গোলে হারিয়ে দুর্দান্ত সূচনা করে বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে নেপালকে ২-১ গোলে হারিয়ে ‘বি’ গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়ে শেষ চারে পৌঁছায় বাংলাদেশের মেয়েরা।

‘বি’ গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হওয়ায় সেমিফাইনালে গ্রুপ ‘এ’ থেকে রানার্সআপ ভুটানকে প্রতিপক্ষ হিসবে পায় বাংলাদেশ। অন্যদিকে প্রথম সেমিফাইনালে টাইব্রেকারে ভারতকে ৩-১ গোলে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে নেপাল।

আগামী রবিবার টুর্নামেন্টের ফাইনালের লড়াইয়ে নেপালের মুখোমুখি হবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৮ নারী ফুটবল দল। গ্রুপ পর্বে নেপালকে ২-১ গোলে হারানোর ফলে মানসিকভাবে এগিয়ে থাকবে বাংলাদেশের মেয়েরা।