DBC News
নেপালকে হারিয়ে সাফ অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতলো বাংলাদেশ

নেপালকে হারিয়ে সাফ অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতলো বাংলাদেশ

সাফ অনূর্ধ্ব-১৮ নারী চ্যাম্পিয়নশিপের প্রথম আসরের ফাইনালে নেপালকে ১-০ গোলে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ।

ফাইনাল ম্যাচের শুরু থেকেই গোলের জন্য আক্রমণাত্বক খেলা খেলে বাংলাদেশের মেয়েরা। একাধিকবার সুযোগ পেয়েও খেলার প্রথমার্ধে গোল দিতে ব্যর্থ হয় বাংলাদেশ। পরে, দ্বিতিয়ার্ধের শুরুতেই গোলের দেখা পায় বাংলাদেশ।

খেলার ৪৮ মিনিটে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় বাংলাদেশ। মাঝ মাঠের একটু ওপরে স্বপ্না ফাউলের শিকার হলে ফ্রি কিক পায় বাংলাদেশ। মিশরাত জাহান মৌসুমীর নেয়া লম্বা ফ্রি কিকে প্রতিপক্ষের রক্ষণ ভেঙ্গে লক্ষ্যভেদ করেন ডিফেন্ডার মাসুমা পারভীন।

তবে বাংলাদেশ গোল করার দুই মিনিট পরেই সমতায় ফিরিতে পারত নেপাল। কিন্তু দিনটি নেপালের না হওয়ায় আক্রমণ গোলপোস্টে লেগে ফিরে আসে। খেলার বাকি সময় ব্যবধান না বাড়লেও প্রথমবারের মতো অনুষ্ঠিত হওয়া অনূর্ধ্ব-১৮ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচে ১-০ গোলে এগিয়ে থেকেই মাঠ ছাড়ে বাংলার মেয়েরা।

এবারে টুর্নামেন্টে মাত্র ১ গোল হজম করেছে বাংলাদেশ। আর গোল দিয়েছে ২৪টি। ৮ গোল দিয়ে টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা হয়েছেন বাংলাদেশের স্বপ্না।

এদিকে, শিরোপা জেতায় বাংলাদেশ অনূর্ধ্ব-১৮ নারী ফুটবলকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রবিবার সন্ধ্যা সাতটায়, থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে শুরু হয় সাফ অনূর্ধ্ব-১৮ নারী চ্যাম্পিয়নশিপ ফুটবল টুর্নামেন্টের শিরোপা নির্ধারনী ম্যাচ।

প্রতিপক্ষ যে দলই হোক না কেন, মাঠে নিজেদের নিংড়ে দেয়ার মূলমন্ত্র নিয়ে এবার ভুটানের মাটিতে পা রাখে বাংলাদেশ। এর আগে, পাকিস্তানকে ১৭-০ গোলে উড়িয়ে দিয়ে আসর শুরু করে বাংলাদেশ। পরের ম্যাচে এই নেপালকেই ২-১ গোলে হারিয়ে ‘বি’ গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে ওঠে লাল সবুজ জার্সিধারীরা। আর সেমিফাইনালে ভুটানকে হারায় ৪-০ গোলে। অন্যদিকে ফেবারিট ভারতকে হারিয়ে ফাইনালে ওঠে নেপাল।