DBC News
গ্রেনেড হামলা মামলার রায়ে আনন্দ মিছিল আ.লীগের, বিক্ষোভ বিএনপির

গ্রেনেড হামলা মামলার রায়ে আনন্দ মিছিল আ.লীগের, বিক্ষোভ বিএনপির

একুশে আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় নিয়ে দেশের বিভিন্ন স্থানে পাল্টাপাল্টি মিছিল ও সমাবেশ করেছে আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীরা। আওয়ামী লীগ রায়ে সন্তোষ প্রকাশ করলেও বিএনপি এই রায় প্রত্যাখ্যান করেছে।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ কার্যালয়ে এক সমাবেশে ২১শে আগস্ট গ্রেনেড হামলার রায় বাস্তবায়নের দাবি জানিয়েছেন নেতাকর্মীরা। রায় ঘোষণার পর নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন জানান, রাজনৈতিক কর্মসূচির নামে কেউ নাশকতার চেষ্টা করলে প্রতিহত করা হবে।

অন্যদিকে চট্টগ্রামে বিএনপি কার্যালয় ছিল নেতকর্মী শূন্য।

রায় ঘোষণার পর রাজশাহীতে মিছিল বের করে আওয়ামী লীগ। পরে এক সমাবেশে নগর আওয়ামী লীগের সভাপতি ও মেয়র খায়রুজ্জামান লিটন জানান, হামলার প্রধান পরিকল্পনাকারী তারেক রহমানের ফাঁসির দাবিতে বৃহস্পতিবার থেকে বিক্ষোভসহ প্রতিবাদ কর্মসূচি পালন করা হবে।

রায় ঘোষণার পরপরই বরিশালে আনন্দ মিছিল বের করেছে আওয়ামী লীগের নেতা কর্মীরা। রায়ে সন্তোষ প্রকাশ করে দ্রুত কার্যকরের দাবি জানানো হয়। এদিকে, বরিশাল সদর রোডে বিএনপির দলীয় কার্যালয়ে কয়েকজন নেতাকর্মীরা জড়ো হলেও পুলিশি বাধায় মিছিল করতে পারেনি।

সিলেটে তারেক রহমানসহ অন্যান্য আসামিদের ফাঁসি না হওয়ায় ক্ষোভ প্রকাশ করে আওয়ামী লীগ। আর, রায় প্রত্যাখান করে নগরীর বেশ কয়েকটি জায়গায় ঝটিকা মিছিল করেছে বিএনপি।

খুলনায় দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ শেষে নগরীতে মিছিল বের করে আওয়ামী লীগের নেতাকর্মীরা। রায় প্রত্যাখান করে রংপুরে বিএনপি বিক্ষোভ মিছিল বের করার চেষ্টা করলে পুলিশি বাধায় তা পণ্ড হয়ে যায়।

এছাড়া, রায়ের পর ময়মনসিংহে আনন্দ মিছিল করেছে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। ২১ শে আগষ্ট হামলা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি আব্দুস সালাম পিন্টুর এলাকা টাঙ্গাইলের গোপালপুরে আনন্দ মিছিল ও সমাবেশ করেছে আওয়ামী লীগ।

বগুড়া শহরের জিরো পয়েন্ট সাতমাথায় দলীয় কার্যালায়ের সামনে সমাবেশ করে আওয়ামী লীগের নেতাকর্মীরা। অন্যদিকে, রায় প্রত্যাখ্যান করে বিক্ষোভ বের করে বিএনপি ।

এছাড়া, দেশের বিভিন্নস্থান আনন্দ মিছিল করেছে আওয়ামী লীগ। আর রায় প্রত্যাখ্যান করে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি।

আরও পড়ুন

'দেশ নিরাপদ না হওয়া পর্যন্ত অভিযান চলবে'

দুর্নীতি, মাদক, সন্ত্রাস ও অপকর্মের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, যতদিন বাংলাদেশ নিরাপদ না হবে ততো...

র‌্যাব ভেতরে ঢুকে অনেকটা তাজ্জব বনে যায়

রাজধানীর নিকেতন থেকে বিপুল নগদ অর্থ ও ১শ’ ৬৫ কোটি টাকার এফডিআর নথিসহ যুবলীগ নেতা জি কে শামীমকে গ্রেপ্তার করেছে র‌্যাব।  এ সময় তার সাত দেহরক্ষীকে...

ভোলায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত

‌ভোলার দৌলতখানে সড়ক দুর্ঘটনায় মো শা‌কিল (২৫) না‌মে এক মোটরসাইকেল আরোহী নিহত হ‌য়ে‌ছেন। আজ শক্রবার বিকেল ৪টার দিকে উপ‌জেলার বক্স...

ভোলায় ২ কো‌টি টাকার কা‌রেন্ট জাল জব্দ

‌ভোলায় প‌রিত্যাক্ত গোডাউন ও এক‌টি ব্যবসা প্র‌তিষ্ঠান থে‌কে ৮ লাখ মিটার কা‌রেন্ট জাল জব্দ ক‌রে‌ছে কোস্টগার্ড সদস্যারা...