DBC News
গ্রেনেড হামলা মামলার রায়ে আনন্দ মিছিল আ.লীগের, বিক্ষোভ বিএনপির

গ্রেনেড হামলা মামলার রায়ে আনন্দ মিছিল আ.লীগের, বিক্ষোভ বিএনপির

একুশে আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় নিয়ে দেশের বিভিন্ন স্থানে পাল্টাপাল্টি মিছিল ও সমাবেশ করেছে আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীরা। আওয়ামী লীগ রায়ে সন্তোষ প্রকাশ করলেও বিএনপি এই রায় প্রত্যাখ্যান করেছে।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ কার্যালয়ে এক সমাবেশে ২১শে আগস্ট গ্রেনেড হামলার রায় বাস্তবায়নের দাবি জানিয়েছেন নেতাকর্মীরা। রায় ঘোষণার পর নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন জানান, রাজনৈতিক কর্মসূচির নামে কেউ নাশকতার চেষ্টা করলে প্রতিহত করা হবে।

অন্যদিকে চট্টগ্রামে বিএনপি কার্যালয় ছিল নেতকর্মী শূন্য।

রায় ঘোষণার পর রাজশাহীতে মিছিল বের করে আওয়ামী লীগ। পরে এক সমাবেশে নগর আওয়ামী লীগের সভাপতি ও মেয়র খায়রুজ্জামান লিটন জানান, হামলার প্রধান পরিকল্পনাকারী তারেক রহমানের ফাঁসির দাবিতে বৃহস্পতিবার থেকে বিক্ষোভসহ প্রতিবাদ কর্মসূচি পালন করা হবে।

রায় ঘোষণার পরপরই বরিশালে আনন্দ মিছিল বের করেছে আওয়ামী লীগের নেতা কর্মীরা। রায়ে সন্তোষ প্রকাশ করে দ্রুত কার্যকরের দাবি জানানো হয়। এদিকে, বরিশাল সদর রোডে বিএনপির দলীয় কার্যালয়ে কয়েকজন নেতাকর্মীরা জড়ো হলেও পুলিশি বাধায় মিছিল করতে পারেনি।

সিলেটে তারেক রহমানসহ অন্যান্য আসামিদের ফাঁসি না হওয়ায় ক্ষোভ প্রকাশ করে আওয়ামী লীগ। আর, রায় প্রত্যাখান করে নগরীর বেশ কয়েকটি জায়গায় ঝটিকা মিছিল করেছে বিএনপি।

খুলনায় দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ শেষে নগরীতে মিছিল বের করে আওয়ামী লীগের নেতাকর্মীরা। রায় প্রত্যাখান করে রংপুরে বিএনপি বিক্ষোভ মিছিল বের করার চেষ্টা করলে পুলিশি বাধায় তা পণ্ড হয়ে যায়।

এছাড়া, রায়ের পর ময়মনসিংহে আনন্দ মিছিল করেছে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। ২১ শে আগষ্ট হামলা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি আব্দুস সালাম পিন্টুর এলাকা টাঙ্গাইলের গোপালপুরে আনন্দ মিছিল ও সমাবেশ করেছে আওয়ামী লীগ।

বগুড়া শহরের জিরো পয়েন্ট সাতমাথায় দলীয় কার্যালায়ের সামনে সমাবেশ করে আওয়ামী লীগের নেতাকর্মীরা। অন্যদিকে, রায় প্রত্যাখ্যান করে বিক্ষোভ বের করে বিএনপি ।

এছাড়া, দেশের বিভিন্নস্থান আনন্দ মিছিল করেছে আওয়ামী লীগ। আর রায় প্রত্যাখ্যান করে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি।

আরও পড়ুন

সরকার বাকশাল প্রতিষ্ঠা করেছে: মঈন খান

সরকার গণতন্ত্রকে নির্বাসনে দিয়ে অলিখিত বাকশাল প্রতিষ্ঠা করেছে বলে অভিযোগ করেছেন বিএনপি নেতা ডক্টর মঈন খান। অন্যদিকে, বিএনপিপন্থি বুদ্ধিজীবি হিসেবে পরিচিত জাফরুল...

‘নির্বাচন নিয়ে বিএনপির মামলা ভিত্তিহীন’

জাতীয় নির্বাচন নিয়ে বিএনপির করা মামলা সম্পূর্ণ ভিত্তিহীন বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী আনিসুল হক। দুপুরে, ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া রেলস্টেশনে সাংবাদিকদের এক প্রশ্...

টেকনাফে ১০২ ইয়াবা ব্যবসায়ীর আত্মসমর্পণ

কক্সবাজারের টেকনাফে স্বরাষ্ট্রমন্ত্রীর উপস্থিতিতে ১০২ ইয়াবা ব্যবসায়ী আত্মসমর্পণ করেছেন। শনিবার বেলা ১২টার দিকে আত্মসমর্পণ করেন তারা। এ সময় তারা সাড়ে তিন লাখ পিস...

রংপুরে বাড়ছে নারী নির্যাতন

গত চার মাসে রংপুর মেট্রোপলিটন এলাকায় নারী নির্যাতনের ঘটনায় ৪৭টি মামলা হয়েছে। যার মধ্যে ২৩টিই ধর্ষণ, ধর্ষণের চেষ্টা ও যৌন নিপীড়ন। বিচারহীনতা ও সচেতনতার অভাবে এসব...