DBC News
সারা দেশে সড়ক দুর্ঘটনায় এলজিইডির প্রকৌশলীসহ ১১ জন নিহত

সারা দেশে সড়ক দুর্ঘটনায় এলজিইডির প্রকৌশলীসহ ১১ জন নিহত

রংপুর, দিনাজপুর, রাজবাড়ি, গোপালগঞ্জ, বরিশালে ও ফরিদপুরে সড়ক দুর্ঘটনায় ১১ জন নিহত হয়েছেন। 

আজ বৃহস্পতিবার সকাল সোয়া ৯টার দিকে দিনাজপুরের চিরির বন্দর উপজেলার উচিতপুর এলাকায় এলজিইডি’র রংপুর বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী আফজালুর রহমান সড়ক দুর্ঘটনায় নিহত হন। এ সময় আহত হন তার গাড়িচালক হাফিজ।

প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সে অংশ নিতে সকালে, নিজের জিপ গাড়িতে গাইবান্ধার পলাশবাড়ি থেকে দিনাজপুর জেলা প্রশাসকের কার্যালয়ে যাচ্ছিলেন আফজালুর রহমান। সোয়া ৯টার দিকে দিনাজপুর-ফুলবাড়ি মহাসড়কের চিরিরবন্দর উপজেলার উচিতপুর এলাকায় চালক গাড়ির নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। পরে গাড়িটি সড়কের পাশে থাকা গাছের সঙ্গে ধাক্কা লাগে। এতে আফজালুর রহমান ঘটনাস্থলেই মারা যান। দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন চিরিরবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. হারেসুল ইসলাম। এদিকে একই জেলার বিরলে বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে স্কুল শিক্ষিকাসহ আরও দুইজন নিহত হন। আহত হন ৯জন। 

এদিকে রাজবাড়ির কালুখালীতে প্রাইভেট কার নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খাদে পড়ে যাত্রী ও চালক নিহত হয়েছেন। কালুখালী উপজেলার বোয়ালীয়া ইউনিয়নের পাংশা- মৃগী আঞ্চলিক সড়কে শ্যামসুন্দর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন, প্রাইভেটকারের যাত্রী মনির আহম্মেদ মোল্লা ও চালক রিপন কাজী।

পুলিশ জানায়, সকালে প্রাইভেট কারটি কালুখালী উপজেলার লারিবারি এলাকায় যাচ্ছিলো। উপজেলার শ্যামসুন্দর এলাকায় পৌঁছালে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে প্রাইভেট কারটি উদ্ধার করে। সেই সঙ্গে গাড়ি থেকে মনির আহম্মেদ ও রিপন কাজী নামে দুইজনের মরদেহ উদ্ধার করা হয়।

এছাড়া, ফরিদপুরের গঙ্গাবর্দি কৃষি কলেজের সামনে ট্রাক-মাহেন্দ্র সংঘর্ষ দুইজন নিহত এবং পাঁচজন আহত হয়েছে।  এছাড়া রাজবাড়ীর কালুখালীতে প্রাইভেট কার নিয়ন্ত্রণ হারিয়ে ডোবায় পড়ে গেলে ঘটনাস্থলে দুইজনের মৃত্যু হয়।  অন্যদিকে, বরিশালের গৌরীনদীতে গাছের সাথে ধাক্কা খেয়ে দুইজন নিহত ও ১০জন আহত হয়েছে। এছাড়া বরিশাল শহরে ও গোপালগঞ্জে আলাদা সড়ক দুর্ঘটনায় আরও দুইজন নিহত নিহত হয়েছে।