DBC News
২১শে আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ে বিভিন্ন দেশে বিএনপির প্রতিবাদ সভা

২১শে আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ে বিভিন্ন দেশে বিএনপির প্রতিবাদ সভা

২১শে আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ে তারেক রহমানসহ বিএনপির নেতাদের সাজার প্রতিবাদে বিভিন্ন দেশে মানববন্ধন করেছে দলটির নেতাকর্মীরা। এ সময় তারেক রহমানের সাজা বাতিল ও তাকে মামলা থেকে অব্যাহতি দেয়ার দাবি জানিয়েছেন বক্তারা।

তারেক রহমানসহ বিএনপির নেতাদের সাজার প্রতিবাদে রিয়াদে প্রতিবাদ সভা করেছে সৌদি আরব পূর্বাঞ্চল বিএনপি। স্থানীয় একটি হোটেলে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন, এডভোকেট ছিদ্দিকুর রহমান ইমরান। এতে প্রধান অতিথি ছিলেন জিয়াউল ওয়াদুদ মাসুদ। এ সময় তারেক রহমানের সাজা বাতিল চান বক্তারা।

প্রতিবাদ সভা করেছে সৌদি আরব পশ্চিমাঞ্চল বিএনপিও। জেদ্দার একটি হোটেলে আয়োজিত সভায় বক্তারা ২১শে আগস্ট গ্রেনেড হামলা মামলা থেকে তারেক রহমানের অব্যাহতি দাবি করেন।

বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও তারেক রহমানের বিরুদ্ধে ২১ আগস্ট গ্রেনেড হামলা রায়ের প্রতিবাদে সভা করেছে ধানসিঁড়ি বিএনপি কাতার কেন্দ্রীয় কমিটি। দোহা নাজমার মিষ্টি মেলায় একটি রেস্তোঁরায় আয়োজিত সভায় বক্তরা বলেন, রাজনৈতিক উদ্দেশ্যে তারেক রহমানকে রাজনীতি থেকে দূরে রাখার ষড়যন্ত্র হিসেবে এ রায় দেয়া হয়েছে।

২১শে আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় প্রত্যাখ্যান করে সংবাদ সম্মেলন করেছে, স্পেন বিএনপি। মাদ্রিদের একটি রেস্তোঁরায় আয়োজিত সংবাদ সম্মেলন শেষে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল বের হয়। এ সময় রায়কে সাজানো নাটক বলে দাবি করেন স্পেন বিএনপির নেতাকর্মীরা।

এছাড়া দক্ষিণ আফ্রিকা বিএনপি ও এর অঙ্গসংগঠন ২১শে আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়কে প্রত্যাখান করে প্রতিবাদ সমাবেশ করেছে। জোহানেসবার্গের স্থানীয় একটি রেস্তোঁরায় আয়োজিত সভায় বক্তারা অবিলম্বে এ রায় বাতিলের দাবি জানান।