DBC News
'ফুটবলের উন্নয়নে সব কিছু করবে সরকার'

'ফুটবলের উন্নয়নে সব কিছু করবে সরকার'

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের ফুটবলের উন্নয়নের জন্য যা যা করা দরকার তার সব কিছুই করবে সরকার। শুক্রবার সন্ধ্যায়, বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বঙ্গবন্ধু গোল্ডকাপের পঞ্চম আসরের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে একথা জানান তিনি।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, 'ফুটবলে দেশের মেয়েরা অনেক এগিয়ে গেছে, ছেলেদেরকেও এগিয়ে যেতে হবে।

ফুটবল বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় খেলা উল্লেখ করে শেখ হাসিনা বলেন, 'আমার বাবা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ফুটবল খেলতেন এবং পছন্দ করতেন। আমার ভাই শেখ জামাল এবং শেখ কামাল ফুটবল খেলতেন। বাংলাদেশের আনাচে কানাচে ফুটবল খেলা হয়।'

আগামীতে এই টুর্নামেন্ট আরও বড় পরিসরে হবে বলেও উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময়, বৃষ্টি উপেক্ষা করে খেলা দেখতে আসায় স্টেডিয়ামে সব দর্শককে ধন্যবাদ জানান শেখ হাসিনা।

স্টেডিয়ামে আগত দর্শকদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, 'আপনারা এই বৃষ্টির দিনে কষ্ট করে খেলা দেখতে এসেছেন সে জন্য আপনাদের অসংখ্য ধন্যবাদ।'

বঙ্গবন্ধু গোল্ডকাপের ফাইনালে টাইব্রেকারে ফিলিস্তিন ৪-৩ ব্যবধানে তাজিকিস্তানকে পরাজিত করে। এই জয়ের ফলে বঙ্গবন্ধু গোল্ডকাপের শিরোপা নিজেদের করে নেয় ফিলিস্তিন।

এ সময়, বঙ্গবন্ধু গোল্ডকাপ খেলতে আসা বিদেশী দলগুলোকেও ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী। পরে ফিলিস্তিন ফুটবল দলকে চ্যাম্পিয়ন ট্রফি এবং রানার্স আপ দল তাজিকিস্তানেক ট্রফি তুলে দেন তিনি।