DBC News
গুরুতর অসুস্থ ক্রিকেটার চামেলী

গুরুতর অসুস্থ ক্রিকেটার চামেলী

২০১১ সালে নারীদের বিশ্বকাপে বাংলাদেশ দলের হয়ে মাঠ মাতিয়েছিলেন অলরাউন্ডার চামেলী খাতুন। নৈপুণ্যের কারণে পুরস্কার পেয়েছেন প্রধানমন্ত্রীর কাছ থেকেও। দেশের হয়ে লড়াই করা এই নারী ক্রিকেটার এখন প্রায় বিনা চিকিৎসায় বিছানায় শয্যাশায়ী। শরীরের ডান পাশ অবশ। তারপরও দেশের হয়ে আবারো মাঠে নামতে চান। তার এমন দুর্দিনে সহযোগীতার হাত বাড়িয়েছেন জাতীয় দলের ক্রিকেটাররা।

রাজশাহী নগরীর দরগাপাড়া এলাকায় ক্রিকেটার চামেলী খাতুনের জরাজীর্ণ ছোট্ট বাড়ি। ২০০৭ সালে আনসার বাহিনীর খেলোয়াড় হিসেবে খেলাধুলা শুরু করেন। ২০০৮ সালে ডাক পান জাতীয় নারী ক্রিকেট দলে। ২০১১ সাল পর্যন্ত জাতীয় দলের হয়ে ক্রিকেট খেলেছেন। এরপর ঢাকার আবাহনী মাঠে অনুশীলন করতে গিয়ে লিগামেন্ট ছিড়ে যায়। ভেবেছিলেন ঠিক হয়ে যাবে। কিন্তু দিন দিন সমস্যা বাড়তেই থাকে। এভাবেই খেলা থেকে ছিটকে পড়েন।

বাংলাদেশ নারী দলের সাবেক এই অলরাউন্ডার চামেলী খাতুন বলেন, একটা সময় মনে হয় কিছু একটা করে ফেলি, কিন্তু মায়ের মুখটা যখন সামনে আসে তখন মনে হয় আমাকে দাঁড়াতে হবে, আমার দায়িত্ব আমার পরিবারের কেউ নেয়নি।

গত এক মাসে দুইবার প্যারালাইসিসে আক্রান্ত হন চামেলী। দিন দিন অবস্থার অবনতি হচ্ছে। পরিবারের সাধ্য নেই তার চিকিৎসার ব্যয় বহন করা।

আবারো মাঠে ফিরতে চান চামেলী। তার উন্নত চিকিৎসার জন্য যেতে হবে দেশের বাইরে। এরজন্য প্রয়োজন প্রচুর অর্থের। প্রধানমন্ত্রীসহ বাংলাদেশ ক্রিকেট বোর্ড ও জাতীয় দলের খেলোয়ারদের কাছে সহযোগিতা চান চামেলী।

ছয় বোন দুই ভাইসহ বৃদ্ধ বাবা মায়ের সংসারে একমাত্র উপার্জনের মানুষটি ছিলেন চামেলী। তার অসুস্থতায় ভেঙ্গে পড়েছে পরিবারের সবাই।

মেরুদন্ডে দুই হাড়ের মাঝে থাকা নরম ডিস্কগুলো নষ্ট হয়ে যাওয়ায় অবস হয়ে যাচ্ছে চামেলীর ডান পাশ। জরুরিভাবে দেশের বাইরে অস্ত্রোপচারের পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। এতে প্রয়োজন অন্তত ১০ লাখ টাকা।

আরও পড়ুন

দ্বিতীয় ওয়ানডেতে হেরে সিরিজ হারল বাংলাদেশ

দ্বিতীয় ওয়ানডেতে ক্রাইস্টচার্চে শনিবার বাংলাদেশকে ৮ উইকেটে হারিয়েছে নিউজিল্যান্ড। তিন ম্যাচের সিরিজ কিউইরা জিতে নিয়েছে প্রথম দুই ম্যাচেই। এই জয়ে মূখ্য ভূমিকা রে...

অ্যাকশনের কারণে বিসিবির সন্দেহে ৪ বোলার

অবৈধ বোলিং অ্যাকশনের কারণে বিসিবির সন্দেহের তালিকায় চার তরুণ বোলার। বিপিএলে চমক দেখানো অ্যালিস আল ইসলাম ছাড়াও সন্দেহে পড়েছেন সঞ্জিত সাহা, নাহিদুল আর অনূর্ধ্ব-১৯...

রংপুরে বাড়ছে নারী নির্যাতন

গত চার মাসে রংপুর মেট্রোপলিটন এলাকায় নারী নির্যাতনের ঘটনায় ৪৭টি মামলা হয়েছে। যার মধ্যে ২৩টিই ধর্ষণ, ধর্ষণের চেষ্টা ও যৌন নিপীড়ন। বিচারহীনতা ও সচেতনতার অভাবে এসব...

তরুণী ধর্ষণ মামলায় দুই পুলিশ কর্মকর্তা ৬ দিনের রিমান্ডে

মানিকগঞ্জের সাটুরিয়ায় দু'দিন আটকে রেখে তরুণীকে ধর্ষণের ঘটনায় গ্রেপ্তার দুই পুলিশ কর্মকর্তাকে ৬ দিনের রিমান্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার দুপুরে, জেলা জুডিশিয়াল ম্যা...