DBC News
গুরুতর অসুস্থ ক্রিকেটার চামেলী

গুরুতর অসুস্থ ক্রিকেটার চামেলী

২০১১ সালে নারীদের বিশ্বকাপে বাংলাদেশ দলের হয়ে মাঠ মাতিয়েছিলেন অলরাউন্ডার চামেলী খাতুন। নৈপুণ্যের কারণে পুরস্কার পেয়েছেন প্রধানমন্ত্রীর কাছ থেকেও। দেশের হয়ে লড়াই করা এই নারী ক্রিকেটার এখন প্রায় বিনা চিকিৎসায় বিছানায় শয্যাশায়ী। শরীরের ডান পাশ অবশ। তারপরও দেশের হয়ে আবারো মাঠে নামতে চান। তার এমন দুর্দিনে সহযোগীতার হাত বাড়িয়েছেন জাতীয় দলের ক্রিকেটাররা।

রাজশাহী নগরীর দরগাপাড়া এলাকায় ক্রিকেটার চামেলী খাতুনের জরাজীর্ণ ছোট্ট বাড়ি। ২০০৭ সালে আনসার বাহিনীর খেলোয়াড় হিসেবে খেলাধুলা শুরু করেন। ২০০৮ সালে ডাক পান জাতীয় নারী ক্রিকেট দলে। ২০১১ সাল পর্যন্ত জাতীয় দলের হয়ে ক্রিকেট খেলেছেন। এরপর ঢাকার আবাহনী মাঠে অনুশীলন করতে গিয়ে লিগামেন্ট ছিড়ে যায়। ভেবেছিলেন ঠিক হয়ে যাবে। কিন্তু দিন দিন সমস্যা বাড়তেই থাকে। এভাবেই খেলা থেকে ছিটকে পড়েন।

বাংলাদেশ নারী দলের সাবেক এই অলরাউন্ডার চামেলী খাতুন বলেন, একটা সময় মনে হয় কিছু একটা করে ফেলি, কিন্তু মায়ের মুখটা যখন সামনে আসে তখন মনে হয় আমাকে দাঁড়াতে হবে, আমার দায়িত্ব আমার পরিবারের কেউ নেয়নি।

গত এক মাসে দুইবার প্যারালাইসিসে আক্রান্ত হন চামেলী। দিন দিন অবস্থার অবনতি হচ্ছে। পরিবারের সাধ্য নেই তার চিকিৎসার ব্যয় বহন করা।

আবারো মাঠে ফিরতে চান চামেলী। তার উন্নত চিকিৎসার জন্য যেতে হবে দেশের বাইরে। এরজন্য প্রয়োজন প্রচুর অর্থের। প্রধানমন্ত্রীসহ বাংলাদেশ ক্রিকেট বোর্ড ও জাতীয় দলের খেলোয়ারদের কাছে সহযোগিতা চান চামেলী।

ছয় বোন দুই ভাইসহ বৃদ্ধ বাবা মায়ের সংসারে একমাত্র উপার্জনের মানুষটি ছিলেন চামেলী। তার অসুস্থতায় ভেঙ্গে পড়েছে পরিবারের সবাই।

মেরুদন্ডে দুই হাড়ের মাঝে থাকা নরম ডিস্কগুলো নষ্ট হয়ে যাওয়ায় অবস হয়ে যাচ্ছে চামেলীর ডান পাশ। জরুরিভাবে দেশের বাইরে অস্ত্রোপচারের পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। এতে প্রয়োজন অন্তত ১০ লাখ টাকা।

আরও পড়ুন

উন্নয়নের পক্ষে তরুণদের ভোট চাইলেন সাকিব

উন্নয়নের পক্ষে তরুণদের ভোট দেয়ার আহ্বান জানিয়েছেন, বাংলাদেশ টেস্ট ক্রিকেট দলের অধিনায়ক এবং বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তরুণ...

উইন্ডিজকে ৫ উইকেটে হারিয়ে সিরিজে ১-০ তে এগিয়ে টাইগাররা

প্রথম ওয়ানডেতে উইন্ডিজকে ৫ উইকেটে হারিয়ে তিন ম্যাচ সিরিজে ১-০ তে এগিয়ে গেল বাংলাদেশ। উইন্ডিজদের দেয়া ১৯৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৮৯ বল বাকি থাকতেই জয়ের দ...

অধ্যক্ষসহ ৩ জনের বিরুদ্ধে মামলা করলেন অরিত্রীর বাবা

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির শিক্ষার্থী অরিত্রী অধিকারীকে আত্মহত্যার প্ররোচনা দেয়ার অভিযোগে অধ্যক্ষসহ তিনজনের নামে মামলা দায়ের করেছেন অরিত্র...

না ফেরার দেশে বীর প্রতীক তারামন বিবি

চলে গেলেন মুক্তিযোদ্ধা বীর প্রতীক তারামন বিবি। শুক্রবার রাত দেড়টার দিকে কুড়িগ্রামের রাজীবপুর উপজেলার কাচারীপাড়ায় নিজ বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।&n...