DBC News
বরখাস্ত হলেন রিয়ালের কোচ হুলেন লোপেতেগি

বরখাস্ত হলেন রিয়ালের কোচ হুলেন লোপেতেগি

রিয়াল মাদ্রিদের কোচের পদ থেকে বরখাস্ত হলেন হুলেন লোপেতেগি। দলটির দায়িত্ব নেয়ার মাত্র সাড়ে চার মাসের মাথায় তাকে বহিষ্কার করা হলো। রিয়াল মাদ্রিদের অফিসিয়াল পেইজে লোপেতেগিকে বাদ দেয়ার বিষয়টি নিশ্চিত করা হয়েছে। তার জায়গায় রিয়ালের কোচের দায়িত্ব পালন করবেন সহকারি কোচ সান্তিয়াগো সলারি।

ঢাক ডোল পিটিয়ে যে সংসার শুরু করেছিলেন, তার মধুচন্দ্রিমা গেছে পুরিয়ে, মাত্র সাড়ে চার মাসেই মাথায় মুদ্রার ওপিঠ দেখা হল হুলেন লোপেতেগির।

জিনেদিন জিদানের সাজানো সংসারের দায়িত্ব বুঝে নিয়েছিলেন বিশ্বকাপের ঠিক দু দিন আগে। স্বার্থপরের মতো মাঝ পথেই ছেড়ে দিয়ে ছিলেন স্পেনের হাত, অভিমানী স্পেন ও জানিয়ে দিয়েছিলেন বিদায়।

নাটকীয়তার জন্ম দিয়ে রিয়ালের দায়িত্ব নেয়া লোপেতেগির শুরুটা সুখকর হয়নি। প্রতিযোগিতামূলক ফুটবলে নিজেদের প্রথম ম্যাচে উয়েফা সুপার কাপে আতলেতিকো মাদ্রিদের কাছে হেরে যায় রিয়াল। 

শেষটা হলো আরও বিবর্ণ। সব প্রতিযোগিতা মিলিয়ে শেষ সাত ম্যাচের পাঁচটিতে হেরেছে রিয়াল, জয় মাত্র একটি। এই সময়ে নিজেদের ইতিহাসে সবচেয়ে বেশি সময় ৪৮২ মিনিট গোল করতে না পারার বাজে রেকর্ডও গড়ে দলটি। তবে ষোলকলা পূরণ হয়েছে মৌসুমের প্রথম এল ক্লাসিকোতে মেসিবিহীন বার্সার কাছে ৫-১ গোলের হারের মাধ্যমে। 

আর এতেই নিশ্চিত হয়ে যায় লোপেতেগুইয়ের ভবিষ্যত, রিয়ালের সাফ বার্তা, নো মোর লোপেতেগুই...

লোপেতেগির  বিদায়ে অন্তঃবর্তীকালীন কোচ হিসেবে নিয়োগ দেয়া হয়েছে সাবেক রিয়াল মাদ্রিদ এবং আর্জেন্টিনার ফুটবলার সান্তিয়াগো সলারি। কোপা দেল রে-তে মেলিলের বিপক্ষে ম্যাচ দিয়ে রিয়াল ডাগ আউটে দাঁড়াবেন সলারি।