DBC News
ক্রিকেটার চামেলীর চিকিৎসার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী

ক্রিকেটার চামেলীর চিকিৎসার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী

অবশেষে অসুস্থ ক্রিকেটার চামেলী খাতুনের চিকিৎসার দায়িত্ব নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়াও ফোন করে খোঁজ নিয়েছেন মাশরাফী, সাকিব, মুশফিকসহ জাতীয় দলের বেশ ক'জন। আশ্বাস মিলেছে রাজশাহী সিটি মেয়রের ও বিসিবির কাছ থেকেও। 

জটিল রোগে আক্রান্ত হয়ে প্রায় বিনা চিকিৎসায় একমাস ধরে শয্যাশায়ী ছিলেন চামেলী খাতুন। ডিবিসি নিউজসহ বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রচারের পর আশার আলো ফুটতে শুরু করেছে।

খোঁজ নেয়ার পাশাপাশি পাশে থাকার কথা জানিয়েছেন জাতীয় ক্রিকেটারদের অনেকেই। এতে খুশি অসুস্থ চামেলী খাতুন। তবে অভিমান আছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের উপর। এক মাস আগে অসুস্থতার কথা চিঠি দিয়ে জানিয়েও কোন সাড়া পাননি চামেলী।

তবে চামেলীকে দেখতে তার বাড়ীতে হাজিন হন রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। যাবতীয় চিকিৎসা খরচ বহনের দায়িত্ব নিতে চান মেয়র লিটন। এক লাখ টাকা নগদ দিয়েছেন চামেলির পরিবারকে। সঙ্গে তাদের জীর্ণ বাড়িটির সংস্কার করে দেবারও আশ্বাস দিয়েছেন তিনি।

তিনি বলেন, 'খুবই সংকটের মধ্যেই তারা জীবন কাটাচ্ছে। আমি আমার দায়িত্ববোধ থেকে এখন যতটুকু সম্ভব সাহায্য করেছি। সামনে আরও কি কি ব্যবস্থা নেয়া যায় সে ব্যাপারেও আমি আমার পক্ষ থেকে যতটুকু নেয়া যায় আমি নেয়ার চেষ্টা করবো।'

দেশের বাইরে উন্নত চিকিৎসা পেলে আবারো স্বাভাবিক জীবনে ফিরতে পারবেন। এমন আশা নিয়েই দিন কাটাচ্ছেন চামেলী।