DBC News
ফেডারেশন কাপের কোয়ার্টার ফাইনালে শেখ রাসেল

ফেডারেশন কাপের কোয়ার্টার ফাইনালে শেখ রাসেল

মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে হারিয়ে ফেডারেশন কাপের কোয়ার্টার-ফাইনাল নিশ্চিত করল শেখ রাসেল ক্রীড়া চক্র। বুধবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিদেশি ফরোয়ার্ড রাফায়েল ও আন্তোনিওর গোলে ২-০ ব্যবধানে জেতে শেখ রাসেল।

ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্বক ফুটবল খেলতে থাকে দু'দল। তবে গোল শুন্যতেই শেষ হয় প্রথমার্ধ। ম্যাচের ৭০ মিনিটে কাঙ্ক্ষিত গোল পায় শেখ রাসেল।  গোলরক্ষককে পরাস্ত করেন নাইজেরিয়ান ফরওয়ার্ড রাফায়েল ওডোইন। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে ওডোইনের বাড়ানো বলে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড সিলভার শট জালে জড়ালে আবারো এগিয়ে যায় শেখ রাসেল।

শেষ পর্যন্ত আর কোন গোল না হলে জয় নিয়েই মাঠ ছাড়ে ২০১২ চ্যাম্পিয়ন শেখ রাসেল। এ জয়ে সেরা আট নিশ্চিত হয়ে গেছে প্রতিযোগিতার শিরোপাধারী আবাহনী লিমিটেডেরও। টানা দুই হারে গ্রুপ পর্ব থেকে বিদায় নিল মুক্তিযোদ্ধা।

এদিকে, বি গ্রুপের ম্যাচে ব্রাদার্স ইউনিয়নকে ৩-২ গোলে হারিয়েছে টিম বিজেএমসি। টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে সাইফ স্পোর্টিংয়ের কাছে হারলেও এই জয়ের সুবাদ কোয়ার্টার ফাইনালের আশা টিকে থাকলো ওদের। ম্যাচে প্রথম লিডটা নেয় ব্রাদার্স ইউনিয়ন। ডেডলক ভাঙেন ব্রাজিলের লিমা লিওনার্দো। কিন্তু টিম বিজেএমসির উজবেগিস্তানি মিডফিল্ডার ওতাবেক তার দলকে সমতায় ফেরান ফার্স্ট হাফের ইনজুরি টাইমে।

অবশ্য বিরতি থেকে ফিরেই ব্রাদার্সের ব্রাজিলিয়ান ঝলক। লিমার মাপা ক্রসে মাথা ছুইয়ে ৫১ মিনিটে গোল করলেন এভারটন সান্তোস। অবৈধ ভাবে বাধা দিয়ে লাল কার্ড দেখেন ব্রাদার্সের খান মোহাম্মাদ তার। দশজনের দলটা আবারও পিছিয়ে পড়লো, ম্যাচের ৫৪ মিনিটে। ফ্রি-কিকের সুযোগে দুর্দান্ত পাওয়ার শটে আরো একবার জাল খুজে পেলেন ওতাবেক। ম্যাচের ৫৯ মিনিটে মৌসুমের প্রথম হ্যাট্রিক পেয়ে গেলেন ওতাবেক, সেই সুবাদে ৩-২ গোলে লিড টিম বিজেএমসির। শেষ পর্যন্ত এই ব্যবধানেই ম্যাচ জিতে নেয় বিজেএমসি।