DBC News
নিজের বিরুদ্ধে আনা অভিযোগকে 'ভিত্তিহীন' বললেন মিন্টু

নিজের বিরুদ্ধে আনা অভিযোগকে 'ভিত্তিহীন' বললেন মিন্টু

অর্থপাচার এবং জানা আয়ের বাইরে বিপুল সম্পদ অর্জনের অভিযোগকে ভিত্তিহীন বলে দাবি করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু। আজ সোমবার প্রায় সাত ঘন্টা দুদকের জিজ্ঞাসাবাদ শেষে একথা বলেন, বিএনপির এই নেতা।

এর আগে অর্থপাচারসহ বিভিন্ন দুর্নীতির অভিযোগে আবদুল আওয়াল মিন্টুকে জিজ্ঞাসাবাদ করে দুর্নীতি দমন কমিশন, দুদক। আজ সোমবার সকাল সাড়ে ৯টায় রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে হাজির হন তিনি। তাকে জিজ্ঞাসাবাদ করেন প্রতিষ্ঠানটির তদন্ত কর্মকর্তা ও উপ পরিচালক সামছুল আলম।  

দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব ভট্টাচার্য্য এসব তথ্য জানান। প্রণব জানান, 'ব্যবসায়ী মিন্টুকে দুদকে তলব করে গত ৩১শে অক্টোবর তার মাল্টিমোড গ্রুপের অ্যাংকর টাওয়ারের অফিসের ঠিকানায় চিঠি দেয় দুর্নীতি দমন কমিশন।

মিন্টুর বিরুদ্ধে ভুয়া অডিট রিপোর্ট তৈরি করে ঋণ নেয়া, রাজস্ব ফাকি দিয়ে শত কোটি টাকা অাত্মসাৎ, ব্যাংক কর্মকর্তাদের সহযোগিতায় সন্দেহজনক লেনদেন, বিদেশে অর্থ পাচার এবং জানা আয়ের বাইরে সম্পদ অর্জনসহ বিভিন্ন অভিযোগ পায় দুর্নীতি বিরোধী প্রতিষ্ঠানটি।

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি আবদুল আউয়াল মিন্টু নব্বইয়ের দশকে শেখ হাসিনার ঘনিষ্টজন হিসেবে পরিচিত ছিলেন। পরে তিনি বিএনপিতে যোগ দিয়ে এখন দলটির ভাইস চেয়ারম্যান হিসেবে আছেন।

এর আগে বিগত সেনা নিয়ন্ত্রিত তত্ত্বাবধায়ক সরকারের সময়ে অন্য অনেক রাজনীতিবি ও ব্যবসায়ীর মতো মিন্টুও দুর্নীতির অভিযোগে গ্রেপ্তার হন।

আরও পড়ুন

সংকট আর প্রতিকূলতায় জর্জরিত মঞ্চনাটক

নানা সংকট আর প্রতিকুলতায় ডুবে আছে দেশের নাট্যদলগুলো। নেই রিহার্সালের জায়গা, নেই পর্যাপ্ত মঞ্চ আর জীবিকার নিশ্চয়তা; তারপরও থিয়েটারকে ভালোবেসে এখনো নাট্যকর্মীরা স...

হজযাত্রায় বিমান ভাড়া ১০ হাজার টাকা কমেছে

এবার হজযাত্রায় বিমান ভাড়া ১০ হাজার টাকা কমেছে। এ বছর যাত্রীপ্রতি ভাড়া লাগবে ১ লাখ ২৮ হাজার টাকা। সচিবালয়ে বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালয় এবং ধর্ম মন্...

জুলহাস-তনয় হত্যাকাণ্ডের মূলহোতা গ্রেপ্তার

ঢাকায় মার্কিন দূতাবাসের সাবেক প্রটোকল কর্মকর্তা ও সমকামী অধিকার বিষয়ক সাময়িকী ‘রূপবান’-এর সম্পাদক জুলহাস মান্নান ও তার বন্ধু নাট্যকর্মী মাহবুব রাব্ব...

কক্সবাজারে মাদক বন্ধের হুঁশিয়ারি, থেমে নেই ব্যবসা

মাদকের বিরুদ্ধে আইনশৃংখলা বাহিনীর জিরো টলারেন্স ঘোষণার পরেও কক্সবাজার দিয়ে ইয়াবা পাচার থেমে নেই। এ অবস্থায় ইয়াবা কারবারিদের আত্মসমর্পণের সুযোগ দেওয়ার সিদ্ধান্ত...