DBC News
ক্যালিফোর্নিয়ায় বন্দুকধারীর হামলায় নিহত ১৩

ক্যালিফোর্নিয়ায় বন্দুকধারীর হামলায় নিহত ১৩

যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেস অঙ্গরাজ্য ক্যালিফোর্নিয়ার থাউজেন্ট ওকস শহরের একটি নাইট ক্লাবে বন্দুকধারীর গুলিতে এক পুলিশ সদস্যসহ অন্তত ১২জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অনেকে। পরে পুলিশের গুলিতে হামলাকারী নিজেও মারা যান।

স্থানীয় সময় বুধবার রাত সাড়ে এগারোটার সময় এ হামলা হয়। লস অ্যাঞ্জেলেস পুলিশ জানিয়েছে, শহরের একটি বারে ঢুকে এলোপাতাড়ি গুলি ছুঁড়তে থাকে বন্দুকধারী। ঘটনার সময় সেখানে উপস্থিত ছিলেন, অন্তত দু'শ মানুষ। হামলার কারণ এখনও জানা যায়নি। তবে ঘটনার তদন্ত চলছে বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন।  

স্থানীয় গণমাধ্যম জানায়, লস এঞ্জেলেসের প্রায় ৪০মাইল উত্তর-পশ্চিম বোর্ডলাইন বার এন্ড গ্রিলে স্থানীয় সময় রাত ১১ টা ২০ মিনিটে এ গুলির ঘটনা ঘটে।এ হামলায় কমপক্ষে ১০ জন আহত হয়।

হামলার সময় বারটিতে সঙ্গীত অনুষ্ঠান চলছিল। ওই সময় কমপক্ষে ২শ’ মানুষ উপিস্থত ছিল। হামলাকারী কালো পোশাকে বারে ঢুকে গুলি চালায়। সন্দেহভাজন ওই হামলাকারীকে বারের ভেতর মৃত অবস্থায় পাওয়া গেছে এবং শেষ খবর পাওয়া পর্যন্ত তার পরিচয় পাওয়া যায়নি বলে জানিয়েছেন কর্মকর্তারা। 

হামলাকারী স্মোক গ্রেনেড এবং আধা স্বয়ংক্রিয় হাতবন্দুক ব্যবহার করেছে বলে প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে কয়েকটি প্রতিবেদনে জানানো হয়েছে, হামলাকারী কয়েকডজন গুলি ছুঁড়েছে। এ সময় বারের লোকজন জানালা ভেঙে পালানো চেষ্টা করে। তাদের মধ্যে কেউ কেউ টয়লেটেও আশ্রয় নিয়ে প্রাণ রক্ষা করেন। 

ভেনচুরা কাউন্টি শেরিফ জেওফ ডিন ঘটনাস্থলের পরিস্থিতি ভয়াবহ বলে বর্ণনা করে বলেন, চারিদিকে শুধু রক্ত আর রক্ত। তিনি জানান, ঘটনাস্থল থেকে ফোনকল পাওয়ার কয়েক মিনিট পরই সেখানে পুলিশ পৌঁছে যায়। পুলিশ বারটি থেকে একটি হাতবন্দুক উদ্ধার করেছে এবং হামলাকারীর মৃতদেহ পেয়েছে। ওই ব্যক্তি আত্মহত্যা করেছে বলেই ধারণা করা হচ্ছে। তবে বিষয়টি পুলিশ এখন পর্য্ন্ত নিশ্চিত হতে পারেনি।