DBC News
হার দিয়েই নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু বাংলাদেশের

হার দিয়েই নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু বাংলাদেশের

আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে শুরুটা ভালো হলো না বাংলাদেশের। নিজেদের প্রথম ম্যাচে স্বাগতিক উইন্ডিজের কাছে ৬০ রানের বড় ব্যবধানে হেরে গেছে সালমারা। স্বাগতিকদের দেয়া ১০৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১৩ ওভার চার বলে বাংলাদেশের ইনিংস গুটিয়ে যায় মাত্র ৪৬ রানে। টি-টোয়েন্টি বিশ্বকাপে সর্বনিম্ন দলীয় স্কোরও এটি।

প্রভিন্সের উইকেট পেস স্বর্গ। তবে দলে ফাস্ট বোলার মাত্র একজন, জাহানারা আলম। টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিলেন সালমা খাতুন। অধিনায়কের সিদ্ধান্ত যে ভুল হয়নি তার প্রমাণও দিলেন জাহানারা। ১৪ রানে পরপর দুই বলে ফেরালেন হাইলী আর দতিনকে।

৫০ রান তুলতে চ্যাম্পিয়নদের ৫ উইকেট হাওয়া। সালমা আর খাদিজাতুল কুবরা পেয়েছেন একটি করে উইকেট। তবে নাইটের ব্যাটে সচল উইন্ডিজের রানের চাকা। ২৪ বলে ৩২ রান করে দলকে এনে দেন ১০০ পেরোনো পুঁজি। জাহানারা নাইটকে ফেরালে শেষ হয় উইন্ডিজের ইনিংস।

লক্ষ্য ১০৭, এশিয়া কাপ জয়ী দলের কাছে টার্গেট খুব একটা বড় ছিলোনা। কিন্তু তা ধাওয়া করতে নেমেই হুড়মুড়িয়ে ভেঙ্গে পড়লো বাংলাদেশের ব্যাটিং লাইন আপ। উইন্ডিজের পেসের সামনে বড় অসহায় সালমা, শামীমারা।

দলীয় ৬ রানে প্রথম উইকেট হারায় বাংলাদেশ। এরপর শুধু আসা যাওয়ার পালা। ২৯ রানেই নেই ৫ উইকেট। আর ইনিংস থেমেছে ৪৬ রানে।

আউট হওয়ার ধরন দেখে বোঝা গেলো বাংলাদেশের ব্যাটিংয়ের দুরাবস্থা। ৬ ব্যাটসম্যান ফিরেছেন বোল্ড হয়ে। দুয়ের অঙ্ক ছুঁতে পারেননি কেউ। আর ফারজানার ব্যাটে এসেছে সর্বোচ্চ ৮ রান। ফাস্ট বোলার দতিন একাই ৫ উইকেট নিয়ে ধসিয়েছেন বাংলাদেশকে।

বোলিং ফিল্ডিং ভালো করলেও ব্যাটিংয়ে ছন্নছাড়া বাংলাদেশ। পাকিস্তানের বিপক্ষে হোম সিরিজেও ফুটে উঠেছিলো তা। বাংলাদেশের পরের ম্যাচ সোমবার, প্রতিপক্ষ ইংল্যান্ড।

আরও পড়ুন

দ্বিতীয় ওয়ানডেতে হেরে সিরিজ হারল বাংলাদেশ

দ্বিতীয় ওয়ানডেতে ক্রাইস্টচার্চে শনিবার বাংলাদেশকে ৮ উইকেটে হারিয়েছে নিউজিল্যান্ড। তিন ম্যাচের সিরিজ কিউইরা জিতে নিয়েছে প্রথম দুই ম্যাচেই। এই জয়ে মূখ্য ভূমিকা রে...

অ্যাকশনের কারণে বিসিবির সন্দেহে ৪ বোলার

অবৈধ বোলিং অ্যাকশনের কারণে বিসিবির সন্দেহের তালিকায় চার তরুণ বোলার। বিপিএলে চমক দেখানো অ্যালিস আল ইসলাম ছাড়াও সন্দেহে পড়েছেন সঞ্জিত সাহা, নাহিদুল আর অনূর্ধ্ব-১৯...

রংপুরে বাড়ছে নারী নির্যাতন

গত চার মাসে রংপুর মেট্রোপলিটন এলাকায় নারী নির্যাতনের ঘটনায় ৪৭টি মামলা হয়েছে। যার মধ্যে ২৩টিই ধর্ষণ, ধর্ষণের চেষ্টা ও যৌন নিপীড়ন। বিচারহীনতা ও সচেতনতার অভাবে এসব...

তরুণী ধর্ষণ মামলায় দুই পুলিশ কর্মকর্তা ৬ দিনের রিমান্ডে

মানিকগঞ্জের সাটুরিয়ায় দু'দিন আটকে রেখে তরুণীকে ধর্ষণের ঘটনায় গ্রেপ্তার দুই পুলিশ কর্মকর্তাকে ৬ দিনের রিমান্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার দুপুরে, জেলা জুডিশিয়াল ম্যা...