DBC News
প্রীতি ম্যাচে ব্রাজিল, আর্জেন্টিনার জয়

প্রীতি ম্যাচে ব্রাজিল, আর্জেন্টিনার জয়

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে জয় পেয়েছে ব্রাজিল, আর্জেন্টিনা। ইতালির কাছে যুক্তরাষ্ট্রের হার, বিশ্ব-চ্যাম্পিয়ন ফ্রান্সের কাছে হেরেছে উরুগুয়ে।

ইংল্যান্ডের এমকে স্টেডিয়াম ঠাসা দর্শকে। ম্যাচের শুরু হতে না হতেই ব্রাজিল আর নেইমার ভক্তদের জন্য আসে দুঃসংবাদ। ম্যাচ শুরুর ছয়/সাত মিনিটের মধ্যেই চোট নিয়ে মাঠ ছাড়েন পিএসজি তারকা। নেইমারের সাবস্টিটিউট হয়ে মাঠে নামেন রিচার্লিসন।

৪৫ মিনিটে উইলিয়ানের শট থেকে ব্রাজিলকে লিড এনে দেন ইংলিশ ক্লাব এভারটনে খেলা এই ব্রাজিলিয়ান তারকা। ম্যাচের বাকি সময়ে আক্রমণ খুব একটা জোরালো না হলেও রক্ষণে এগিয়ে ছিল ক্যামেরুন।  ১-০ গোলের জয়সহ টানা ষষ্ঠ জয় তিতের ছেলেদের।

আরেক প্রীতি ম্যাচের দুই মিনিটেই এগিয়ে যায় আর্জেন্টিনা। ইরিক লামেলার অ্যাসিস্ট, আন্তর্জাতিক ক্যারিয়ারে প্রথম গোল মাওরো ইকার্দির। আলবেসিলেস্তেদের চাপে রেখে খেললেও ম্যাচে ফিরতে পারছিলনা মেক্সিকো। ৮৭ মিনিটে জিওবান্নি সিমিওনের অ্যাসিস্ট থেকে ইকার্দির মতো আন্তর্জাতিক ক্যারিয়ারের প্রথম গোলের আনন্দ পাওলো দিবালার। লিড ডাবল আর্জেন্টিনার। শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছাড়ে লিওনেল স্কালোনির ছেলেরা।

রাশিয়া বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে উরুগুয়েকে প্রথমবার হারায় ফ্রান্স। এবার ঘরের মাঠে আবারো অস্কার তাবারেজেরে ছেলেদের মুখোমুখি ফরাশিরা। ম্যাচের ৫১ মিনিট পর্যন্ত আক্রমণে সফল হয়নি কোন দলই, বল পজেশনে এগিয়ে ছিল উরুগুইয়ানরা। ৫২ মিনিটে পেনাল্টি শটে গোল আদায় করে নেন ফরাশি অ্যাটাকার অলিভার জিরুদ। ১-০ গোলে জয় বিশ্বচ্যাম্পিয়নদের।