DBC News
চ্যাম্পিয়নস লিগে রাতে মাঠে নামছে জায়ান্টরা

চ্যাম্পিয়নস লিগে রাতে মাঠে নামছে জায়ান্টরা

উয়েফা চ্যাম্পিয়নস লিগে রাতে মাঠে নামছে ইউরোপিয়ান জায়ান্টরা। শেষ ষোল নিশ্চিতে বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ মুখোমুখি হবে রোমার। নামছে ক্রিষ্টিয়ানোর রোনালদোর য়্যুভেন্তাস। ঘরের মাঠে তাদের প্রতিপক্ষ স্প্যানিশ ক্লাব ভ্যালেন্সিয়া। এছাড়া আলাদা ম্যাচে নামছে ম্যান ইউ, ম্যান সিটি ও বায়ার্ন মিউনিখ। সবগুলো ম্যাচ শুরু রাত দুইটায়।

১৩ বারের চ্যাম্পিয়ন। গেল তিন বছর শিরোপা অন্যের ঘরে যেতে না দেয়া রিয়াল মাদ্রিদের এবারের চ্যালেঞ্জ ইতালিয়ান জায়ান্ট রোমা। গ্রুপ জি থেকে চারটি করে ম্যাচ খেলে তিন জয় নিয়ে সমান ৯ পয়েন্ট দুদলেরই। গ্রুপের শীর্ষ এ দুদল রোমের স্তাদিও অলিম্পিকোতে লড়বে শেষ ষোল নিশ্চিতের মিশনে। ঘরোয়া লিগে খারাপ করা রিয়াল ও রোমা এই ম্যাচ জিতলেই পৌঁছে যাবে পরের রাউন্ডে।

সেই চ্যালেঞ্জের আগে ইনজুরির কারণে ক্যাসেমিরো আর নাচো ফার্নান্দেজের সার্ভিস মিস করবে গ্যালাক্টিকোরা। তবে, রোমার বিপক্ষে ম্যাচের আগে অতীত পরিসংখ্যান অনুপ্রাণিত করছে রিয়ালকে। সবশেষ তিন চ্যাম্পিয়ন্স লিগ ম্যাচে শতভাগ জয় স্প্যানিশ জায়ান্টদের।

ইনজুরি সমস্যা আছে রোমা শিবিরেও। ডি রোসি আর দিয়েগো পেরোত্তিকে পাচ্ছেনা স্বাগতিকরা।

গ্রুপ এইচের লড়াইয়ে ইতালিয়ান চ্যাম্পিয়ন য়্যুভেন্তাস লড়বে স্প্যানিশ ক্লাব ভ্যালেন্সিয়ার বিপক্ষে। টিকে থাকতে জয় দরকার ভ্যালেন্সিয়ার, ড্র করতে পারলেই পরের রাউন্ড নিশ্চিত তুরিনের ওল্ড লেডিদের।

ভ্যালেন্সিয়ার বিপক্ষে প্রথম লেগের ম্যাচে লাল কার্ড দেখলেও নিষেধাজ্ঞা কাটিয়ে এ ম্যাচে ফিরছেন টুর্নামেন্টের টপ স্কোরার রোনালদো। তবে, চোটের কারণে ছিটকে গেছেন এমরিচান আর ফেড্রিকো বার্নাচি।

গ্রুপের বাকি দুদলও মাঠে নামছে রাতে। ম্যানচেস্টার ইউনাইটেড ঘরের মাঠে আতিথ্য নেবে সুইজারল্যান্ডের ক্লাব ইয়াং বয়েসকে। সময়টা একে বারে ভাল যাচ্ছে না মোরিনিয়োর শিষ্যদের। লিগে রয়েছে ৭ নম্বরে। সব শেষ জয় বঞ্চিত ক্রিষ্টাল প্যালেসের বিপক্ষে। তবে চ্যাম্পিয়নস লিগে য়্যুভেন্তাসকে হারিয়ে জায়গা পোক্ত করেছে রেড ডেভিলরা। ইয়াং বয়েসকে হারাতে পারলে, অনেকটায় নিশ্চিত হবে নক আউট পর্ব।

গ্রুপ এফের ম্যাচে টেবিল টপার ম্যানচেস্টার সিটিকে আতিথ্য দেবে লিও। আগেই শেষ ষোল নিশ্চিত করা সিটিজেনরা এ ম্যাচে পাচ্ছে না ডি ব্রুইন, গুনদোগান, বেনজামিন মেন্ডিকে। গার্দিওয়ালার দলের নক আউট পর্ব নিশ্চিত হলেও ঘরের মাঠে জয় চাই লিওর।