DBC News
চ্যাম্পিয়ন্স লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে মাঠে নামছে জায়ান্টরা

চ্যাম্পিয়ন্স লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে মাঠে নামছে জায়ান্টরা

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে রাতে মোকাবেলায় নামবে পিএসজি-লিভারপুল। শেষ ষোলতে যেতে জয় চাই দু দলেরই। আরেক দিকে বার্সেলোনার প্রতিপক্ষ নেদারল্যান্ডসের ক্লাব পিএসভি ইন্দোভেন। দুটো ম্যাচই শুরু রাত দুইটায়।

সি গ্রুপের চার দল। শেষ ষোলোর হাতছানি সবার সামনে। বাঁচা মরার লড়াই পিএসজি-লিভারপুলের।

চার ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপের সবার আগে নাপোলি। সমান পয়েন্টে তার পরে লিভারপুল। ৫ পয়েন্ট নিয়ে তিনে পিএসজি। রেড স্টারের ঝুলিতে ৪ পয়েন্ট। নিজেদের ঘরের মাঠে পিএসজিকে তাই জিততেই হবে শেষ ষোলতে যেতে। 
 
এমন কঠিন সমীকরণের মারপ্যাচ, তার উপর নেইমার, এমবাপ্পের খেলা নিয়ে সংশয়। চিন্তায় নির্ঘুম পিএসচি সমর্থকরা। কিন্তু আস্বস্ত করছেন পিএসজি কোচ থমাস টুকেল। তিনি জানান, নেইমার আর এমবাপ্পে গেল দুদিন পুরো সময়ই অনুশীলন করেছে। ওরা পুরোই ফিট আছে। আশা করছি ম্যাচে ওদের পেতে সমস্যা হবে না। লিভারপুল সব সময় একটা দল হিসেবে খেলে। ওদের দমাতে অবশ্যই অনেক ভাল কিছু করতে হবে।

লিভারপুলে তেমন কোনো ইনজুরি সমস্যা নেই। সালাহ, সাদিও মানে, রবাতো ফিরমিনোরা তৈরি জম্পেশ আক্রমন শানাতে। কিন্তু পিএসজির মাঠে নামার আগে সতর্ক লিভারপুল কোচ য়্যুর্গেন ক্লপ। তিনি বলেন, প্যারিসে আসলে আমাদের খুব একটা খেলা হয়না। তো কাজটা একটু কঠিনই। তবে ছেলেরা সব কঠিনকে সহজ করতে প্রস্তুত। আর নেইমার থাকা না থাকাটা আসলে ব্যাপার না, ব্যাপার হলো ওরা প্রত্যেকেই দলের জন্য খেলে এবং দুই দলেরই সমান সুযোগ। তবে কেউ ভুল করলে বাকিরা সুবিধে নিবে।

নক আউট পর্ব আগেই নিশ্চিত হয়েছে স্প্যানিশ চ্যাম্পিয়ন বার্সার। বি গ্রুপে এখনও পর্যন্ত অপরাজিত... ১০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে। ইনজুরির কারণে লুইস সুয়ারেজ, আর্থার, রাফিনহার সার্ভিস মিস করবেন ভালভার্দে। তবে, চোট কাটিয়ে ফিরেছেন ফিলিপে কৌতিনিয়ো আর ইভান রাকিতিচ। জয় পরাজয়ের চাইতে শিষ্যদের ঝালিয়ে নিতেই মনোযোগী কোচ। নক আউটে খেলার স্বপ্ন আগেই শেষ হয়েছে  ডাচ ক্লাব পিএসভির।