DBC News
টার্গেট হোয়াইট-ওয়াশ

টার্গেট হোয়াইট-ওয়াশ

মিরপুরে উইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় ও শেষ টেস্টে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। অভিষেক হয়েছে সাদমান ইসলামের। ম্যাচ শুরু হবে সকাল সাড়ে নয়টায়। 

একাদশ থেকে বাদ পড়েছেন মোস্তাফিজুর রহমান। দলে ফিরেছেন লিটন দাস। প্রথম বারের মতো কোন পেসার ছাড়াই টেস্ট খেলছে বাংলাদেশ। উইন্ডিজ স্কোয়াডে নিষিদ্ধ শ্যানন গ্যাব্রিয়েলের জায়গায় খেলছেন শারমান লুইস।  সিরিজে ১-০ তে এগিয়ে   টাইগাররা। 

উইন্ডিজকে হোয়াইট-ওয়াশ করার টার্গেট নিয়েই আজ মাঠে নামছে বাংলাদেশ। উইকেট নিয়ে না ভেবে নিজেদের সেরাটা দিয়ে লড়তে চায় টাইগাররা। মুশফিকের ইনজুরি নিয়ে নানা গুঞ্জন থাকলেও তাকে দলে পাওয়ার ব্যাপারে আত্মবিশ্বাসী ক্যাপ্টেন সাকিব আল হাসান। 

মিরপুরের উইকেট সব সময় আনপ্রেডিক্টেবল। এই বাইশ গজ নিয়ে আগ বাড়িয়ে কথা বলতে চান না অনেক টাইগার ক্রিকেটার। চট্টগ্রাম টেস্টে ক্যারিবিয়ানদের স্পিনে ফাসিয়ে ম্যাচ জিতেছে বাংলাদেশ। ঢাকার কিউরেটর গামিনি ডি সিলভার কাছেও হোম টিমের চাওয়া ঘূর্ণি ফাঁদ। তবে উইকেটের চিন্তায় ঘুম হারামে নারাজ সাকিব আল হাসান।

তিনি বলেন, 'অবশ্যই জেতার জন্য খেলব আমরা। যদি ওইরকম কোনো পরিস্থিতি আসে, যখন (হার এড়াতে) ড্র করার সম্ভাবনা আছে, তখন সেটার চেষ্টা করা যেতে পারে। বাংলাদেশের জন্য স্পেশাল হবে, যদি আমরা ২-০ তে জিততে পারি। আমরা ২-০তেই সিরিজ জিততে চাই। এর জন্য যা কিছু করা দরকার, যেভাবে প্রস্তুতি নেয়া দরকার আমরা সেভাবেই নিচ্ছি।'

চট্টগ্রামে প্রথম টেস্ট জিতে আপারহ্যান্ড বাংলাদেশ। ইতিহাসে প্রথমবার টাইগারদের সামনে উইন্ডিজকে ওয়াই ওয়াশের বড় সুযোগ। সাকিবের ধারণা কাজটা মোটেও সহজ হবে না। মান বাচাতে শক্ত চ্যালেঞ্জ জানাবে উইন্ডিজ। 

মিরপুর টেস্ট ড্র করলেই সিরিজ টাইগারদের পকেটে। ড্র না শেষ ম্যাচটা জিতেই সিরিজ শেষ করতে চান সাকিব আলা হাসান। আর সে কারণেই ম্যাচের শুরু থেকে অ্যাটাকিং চাল চালতে চান টাইগার টেস্ট ক্যাপ্টেন।