DBC News
প্রথম দিন শেষে টাইগারদের সংগ্রহ ৫ উইকেটে ২৫৯

প্রথম দিন শেষে টাইগারদের সংগ্রহ ৫ উইকেটে ২৫৯

মিরপুরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় ও শেষ টেস্টে ৫ উইকেটে ২৫৯ রানে প্রথম দিন শেষ করেছে বাংলাদেশ। ৫৫ রান অপরাজিত থাকা ক্যাপ্টেন সাকিব আল হাসানকে সঙ্গ দিতে উইকেটে রয়েছেন ৩১ রান করা মাহমুদুল্লাহ রিয়াদ।

টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। সাদমান আর সৌম্যের ব্যাটে উদ্বোধনী জুটিতে আসে ৪২ রান। ১৯ করে রোস্টন চেসের বলে আউট হোন সৌম্য সরকার। দলীয় ৮৭ রানে দ্বিতীয় উইকেট হারায় বাংলাদেশ। ২৯ রান করে কেমার রোজের বলে সাজ ঘরে ফেরেন মুমিনুল হক। অভিষিক্ত সাদমানকে সঙ্গে নিয়ে মিঠুনের ৬৪ রানের পার্টনারশিপ আশা দেখালেও সেটা বেশিক্ষণ টেকেনি। দেবেন্দ্র বিশুর বলে ২৯ রানে আউট হন মিঠুন।

এরপর বিশুর শিকার হয়েই ক্যারিয়ারের প্রথম টেস্টে সেঞ্চুরির দুর্লভ সুযোগ হাতছাড়া করেন সাদমান। ৭৬ রানে প্যাভিলিয়নে ফিরেছেন অভিষেক টেস্টে হাফ সেঞ্চুরি সাদমান। এরপর ১৪ রানে ফেরেন মুশফিক। তার আগে অবশ্য মিস্টার ডিপেন্ডেবল টেস্ট দ্বিতীয় টাইগার ব্যাটসম্যান হিসেবে পৌঁছেছেন ৪ হাজার রানের মাইলফলকে।

উইন্ডিজকে হোয়াইট-ওয়াশ করার টার্গেট নিয়েই আজ মাঠে নেমেছে বাংলাদেশ। উইকেট নিয়ে না ভেবে নিজেদের সেরাটা দিয়ে লড়তে চায় টাইগাররা। মুশফিকের ইনজুরি নিয়ে নানা গুঞ্জন থাকলেও তিনি সেরা একাদশে রয়েছেন।

এর আগে চট্টগ্রামে প্রথম টেস্টে ক্যারিবিয়ানদের স্পিনে ফাঁসিয়ে ম্যাচ জেতে বাংলাদেশ। ঢাকার কিউরেটর গামিনি ডি সিলভার কাছেও হোম টিমের চাওয়া ঘূর্ণি ফাঁদ। তবে উইকেটের চিন্তায় ঘুম হারাম করতে নারাজ সাকিব আল হাসান।