DBC News
মাহমুদুল্লাহর সেঞ্চুরি: বড় সংগ্রহ বাংলাদেশের

মাহমুদুল্লাহর সেঞ্চুরি: বড় সংগ্রহ বাংলাদেশের

মিরপুরে দ্বিতীয় ও শেষ টেস্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে নিজের তৃতীয় টেস্ট সেঞ্চুরি করেছেন মাহমুদুল্লাহ রিয়াদ। এটি উন্ডিজের বিপক্ষে তার প্রথম টেস্ট সেঞ্চুরি। শতক পূরণ করতে ২০৩ বল খরচ করেন মাহমুদুল্লাহ রিয়াদ।

গতকাল টেস্টের প্রথম দিনে পাঁচ উইকেট হারানোর পর মাঠে নামেন সাকিব ও মাহমুদুল্লাহ। প্রথম দিনের সংগ্রহ করা ২৫৯ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করেন এই দুই টাইগার ব্যাটসম্যান।

এর আগে বাংলাদেশি ব্যাটসম্যানসের দুর্দান্ত ব্যাটিংয়ে দ্বিতীয় দিনের শেষ সেশনে চা বিরতিতে যাওয়ার আগ পর্যন্ত সাড়ে ৪শ ৭১ রানের বড় সংগ্রহ পায় টাইগাররা।

দ্বিতীয় খেলা শুরুর পর সেঞ্চুরির আভাস দিচ্ছিলেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। কিন্তু ১৩৯ বলে ৮০ রান করে কেমার রোচের বলে আউট হন সাকিব। টাইগার ক্যাপ্টেন সাজঘরে ফেরার ফলে ভাঙ্গে ১১১ রানের ষষ্ঠ উইকেট জুটি।

গতকাল টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। ব্যাটিংয়ে নেমে সাদমান আর সৌম্যের ব্যাটে উদ্বোধনী জুটিতে আসে ৪২ রান। ১৯ করে রোস্টন চেসের বলে আউট হোন সৌম্য সরকার। দলীয় ৮৭ রানে দ্বিতীয় উইকেট হারায় বাংলাদেশ। ২৯ রান করে কেমার রোজের বলে সাজ ঘরে ফেরেন মুমিনুল হক। অভিষিক্ত সাদমানকে সঙ্গে নিয়ে মিঠুনের ৬৪ রানের পার্টনারশিপ আশা দেখালেও সেটা বেশিক্ষণ টেকেনি। দেবেন্দ্র বিশুর বলে ২৯ রানে আউট হন মিঠুন।

এরপর বিশুর শিকার হয়েই ক্যারিয়ারের প্রথম টেস্টে সেঞ্চুরির দুর্লভ সুযোগ হাতছাড়া করেন সাদমান। ৭৬ রানের ঝলমলে ইনিংস খেলে প্যাভিলিয়নে ফিরেছেন অভিষেক টেস্টে হাফ সেঞ্চুরি সাদমান। এরপর ১৪ রানে ফেরেন মুশফিক। তার আগে অবশ্য মিস্টার ডিপেন্ডেবল টেস্ট দ্বিতীয় টাইগার ব্যাটসম্যান হিসেবে পৌঁছেছেন ৪ হাজার রানের মাইলফলকে।

ঢাকা টেস্টে জয়ের মাধ্যমে উইন্ডিজকে হোয়াইট-ওয়াশ করার টার্গেট নিয়েই খেলছে বাংলাদেশ। তবে উইকেট নিয়ে না ভেবে নিজেদের সেরাটা দিয়ে লড়তে চায় টাইগাররা।