DBC News
শিল্পকলা একাডেমিতে নৌকার আলোকচিত্র প্রদর্শনী

শিল্পকলা একাডেমিতে নৌকার আলোকচিত্র প্রদর্শনী

নদীমাতৃক বাংলাদেশের নানা অঞ্চলের নৌকার আলোকচিত্র নিয়ে শিল্পকলা একাডেমিতে শুরু হল প্রদর্শনী বাংলাদেশের নৌকা।  অন্যদিকে ধানমন্ডির দৃক গ্যালারীতে শেষ হল পথশিশুদের শিল্পকর্ম নিয়ে আয়োজিত প্রদর্শনী ওথ টু জয়।

বাংলাদেশের সমতল ও পাহাড়ি অঞ্চলের নানা ধরনের বৈচিত্রময় নৌকার শতাধিক ছবি নিয়ে চলছে আলোকচিত্রী এম এ তাহেরের একক প্রদশনী 'বাংলাদেশের নৌকা'।

শিল্পকলা একাডেমির চিত্রশালা ভবনের চিত্রশালা ভবনের ১ নম্বর গ্যালারীতে এই প্রদর্শনীতে স্থান পেয়েছে সাম্পান, মালার, জেলে নৌকা, কোশা, তালের ডোংগা সহ নানা ধরনের নৌকার প্রতিচ্ছবি।

অন্যদিকে রাজধানীর ভাসমান যৌনকর্মীদের শিশুদের মানসিক স্বাস্থ্য উন্নয়ন ও চিকিৎসা সেবা দেয়ার লক্ষ্যে কাজ করে যাওয়া সংগঠন পথচলা।

এরই ধারাবাহিকতায় জীবনের রূঢ় বাস্তবতায় বেঁচে থাকা ৪৪জন সুবিধাবঞ্চিত শিশুদের সৃষ্ট অর্ধশতাধিক শিল্পকর্ম নিয়ে ২৯শে ডিসেম্বর শুরু হয় এই প্রদর্শনী।



চিত্রকলা, ইনস্টলেশন আর বৈচিত্রময় কারুপন্যের মধ্য দিয়ে মুর্ত হয়েছে ফুল, পাখি, নীল আকাশ, সাদা মেঘ আর বৃক্ষশোভিত প্রকৃতির নানা দৃশ্যপট। প্রদর্শনীর সমাপনী আয়োজনে সংগীত পরিবেশনার মধ্য দিয়ে শিশুদের উদ্বুদ্ধ করেন শিল্পীরা।