DBC News
ইপিএল এবং লা লিগায় রাতে মাঠে নামছে জায়ান্টরা

ইপিএল এবং লা লিগায় রাতে মাঠে নামছে জায়ান্টরা

ইংলিশ প্রিমিয়ার লিগের হাইভোল্টেজ ম্যাচে রাতে মাঠে নামছে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি ও টেবিল টপার লিভারপুল। সিটিজেনদের ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে ম্যাচ শুরু হবে রাত ২টায়। জিতলেই লিগ টেবিলে নিজেদের অবস্থান আরো সংসহত হবে অলরেডদের, আর দ্বিতীয়স্থানে উঠে আসতে হলে জিততেই হবে ম্যানসিটিকে। লা-লিগা ভিয়া রিয়ালের বিপক্ষে মাঠে নামছে রিয়াল মাদ্রিদ।

ইপিএলের এই মৌসুমে এ পর্যন্ত ২০ ম্যাচ খেলেছে ম্যানচস্টোর সিটি, হার,জিত আর ড্র এই হিসাব কষতে কষতেই লিগ টেবিলে তাদের ছড়িয়ে উপড়ে উঠে গেছে দুই দল, টটেনহাম দুয়ে, আর শীর্ষে লিভারপুল। নিজেদের ২১তম ম্যাচে প্রতিপক্ষ লিভারপুল।

ইতিহাদেই ঘুরে দাঁড়ানোর ছক কষছেন সিটিজেন বস পেপ গার্দিয়োলা। সেকেন্ড লেগের সেকেন্ড ম্যাচ, টেবিল টপার লিভারপুল থেকে দুরত্ব কমানোর জন্য চাই সাত পয়েন্ট। অল-রেডদের ধরাশায়ী করলে ব্যবধান কমবে ম্যানসিটির জায়গা হতে পারে টেবিলের দুয়ে।

ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওয়ালা জানান, ব্যাপারটা পরিষ্কার, আমরা দ্বিতীয় লেগের দ্বিতীয় ম্যাচ খেলতে যাচ্ছি। প্রতিপক্ষের চেয়ে সাত পয়েন্ট নিচে আমাদের অবস্থান। মাঠে সুযোগ কাজে লাগিয়ে এই গ্যাপ পূরণ করতে হবে, সবাই বলছে যদি হেরে যাও, তবে আমাদের ভাবনায় শুধুই জয়।

বাই সাইকেলের মতই স্ট্রেট রান আপ লিভারপুলের। ২০ ম্যাচে ১৭ জয় হার নেই ইয়োর্গেন ক্লপ অ্যান্ড কোম্পানীর। তবুও ইতিহাদ যাত্রায় সর্বোচ্চ সতর্ক সাদিয়োমানে মোহামেদ সালাহ রা।

লিভারপুল কোচ ইয়োর্গেন ক্লপ বলেন, আমরা খুবই ভালো একটি ফুটবল টিম এই মুহুর্তে। এর জন্যই আমরা বেশ কিছূ ম্যাচ জিতেছি। সেই সাথে টেবিলে বেশ কিছু পয়েন্ট যোগ করতে পেরেছি। তবে এখন একটি মাত্র ম্যাচ নিয়েই চিন্তা করছি, যারা খুবই শক্তিশালী একটি দল। তাদের বিপক্ষেই আমারা জয়ের জন্য মাঠে নামতে যাচ্ছি।

ম্যানসিটির বিপক্ষে এই ম্যাচ নিয়ে লিভারপুল প্রধান নির্বাহীর মন্তব্য যেন আরো আগ্রহী করে তুলেছে ইপিএল ফ্যানদের।

 লিভারপুল সিইও পিটার মুর জানান, আমি শুধু বলতে চাই আমাদের সামনে একটি বড় ম্যাচ অপেক্ষা করছে। কোন সন্দেহ নেই তাদের সামর্থ্য নিয়ে, এই ম্যাচের মধ্যে দিয়েই মুলত আমারা বুঝবো লিগে আমাদের অবস্থান কোথায়।

ম্যানসিটি-লিভারপুল ম্যাচ, স্পেশাল নাইটের শেষ হাসি কে হাসেন তার অপেক্ষায় থাকতে হচ্ছে ম্যাচের প্রথম বাঁশি অবদি।

এদিকে, স্প্যানিশ লা-লিগায় তলানির দল ভিয়া রিয়ালের বিপক্ষে মাঠে নামছে রিয়ালমাদ্রিদ। ভিয়া রিয়ালের মাঠে ম্যাচ শুরু হবে রাত আড়াইটায়।

১৬ ম্যাচে ৯ জয় ২ ড্র'য়ে লিগ টেবিলের চারে কোচ সান্তিয়াগো সোলারিয়োর দল। এই ম্যাচ জিতলে এক ম্যাচি বেশি খেলে ৩২ পয়েন্ট নিয়ে তিন নম্বরে থাকা সেভিয়াকে ছূতে পারবে সার্জিয়ো রামোসরা। 

বিপরিত চিত্রের কোন অঘটন ঘটলেই চলে যেতে হবে পাচে থাকা দেপোর্তিভো আলাভেসের পেছনে। এদিকে ঘরের মাঠে রিয়ালের বিপক্ষে জিতলেই রেলিগশেনের শঙ্কায় থাকা ভিয়া রিয়ালের মিলবে স্বস্তি। তাই পুরো ৯০ মিনিটে বড় দলকে হারিয়ে ঘুরে দাড়নোর সুযোগই খুজবে স্বাগতিকরা।