DBC News
সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মানে সিক্ত হলেন সৈয়দ আশরাফ

সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মানে সিক্ত হলেন সৈয়দ আশরাফ

আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের প্রতি সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মান গার্ড অব অনার প্রদান করা হয়েছে। রবিবার, জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায়, সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মান জানানোর মধ্যে দিয়ে তাঁর প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

এ সময়, সৈয়দ আশরাফের মরদেহের প্রতি শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি আবদুল হামিদ, প্রধামন্ত্রী শেখ হাসিনা, জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী। পরে আওয়ামী লীগের পক্ষ থেকে আবারও শ্রদ্ধা জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ অন্যান্য নেতারা। এরপর সৈয়দ আশরাফের প্রতি শ্রদ্ধা জানান সর্বস্তরের মানুষ।

এরপর হেলিকপ্টারে করে তাঁর মরদেহ নেয়া হয় কিশোরগঞ্জে তাঁর গ্রামের বাড়িতে। সেখানে শোলাকিয়া ময়দানে জানাজা অনুষ্ঠিত হয়। প্রিয় নেতার প্রতি শেষ শ্রদ্ধা জানাতে সেখানে জনতার ঢল নামে। এরপর ময়মনসিংহে তৃতীয় ও শেষ নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। 

গত বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত সাড়ে ৯টার দিকে থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও মুক্তিযুদ্ধকালীন সরকারের অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলামের সুযোগ্য সন্তান সৈয়দ আশরাফুল ইসলাম।

ফুসফুসে ইনফেকশনে আক্রান্ত সৈয়দ আশরাফকে, গত ৩রা জুলাই উন্নত চিকিৎসার জন্য ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে ভর্তি করা হয়। অসুস্থতার কারণে তিনি গত বছরের ১৮ই সেপ্টেম্বর সংসদ থেকে ছুটি নেন। গত ৩০শে ডিসেম্বর অনুষ্ঠিত হওয়া জাতীয় সংসদ নির্বাচনে, দেশে না থেকেও কিশোরগঞ্জ-১ আসনে নৌকা প্রতীকে বিজয়ী হন সৈয়দ আশরাফ।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচিত সাংসদেরা শপথ নেন বৃহস্পতিবার। তবে, শপথ নেয়ার জন্য সময় চেয়ে বৃহস্পতিবারই স্পিকারের কাছে জমা দেয়া হয় সৈয়দ আশরাফের চিঠি। কিন্তু নতুন সংসদে আর যোগ দেয়া হলো না তাঁর।

ঢাকা, কিশোরগঞ্জ ও ময়মনসিংহে নামাজে জানাজা শেষে, রাজধানীর বনানীতে দাফন করা হবে এই প্রবীণ রাজনীতিবিদকে।

আরও পড়ুন

স্বাধীন দেশ নিয়ে কণ্ঠযোদ্ধাদের ভাবনা

মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত স্বাধীনতার ৪৮ বছরে এসে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পীরা কী ভাবছেন দেশ নিয়ে? বুক ভরা আশা আর সাহস নিয়ে যারা ঝাঁপিয়ে পড়েছিল...

আজ মহান স্বাধীনতা দিবস

মহান স্বাধীনতা দিবস আজ। শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে স্বাধীনতার ৪৮ তম বার্ষিকী উদযাপন করছে জাতি। পাক হানাদার বাহিনীর হাতে গ্রেপ্তার হওয়ার আগে ২৬শে মার...

মাদারীপুরে জেলা ছাত্রলীগ নেতার ঝুলন্ত মরদেহ উদ্ধার

মাদারীপুরে একটি নির্মাণাধীন ভবন থেকে জেলা ছাত্রলীগের সহ-সভাপতি লিমন মজুমদারের ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। তিনি শহরের সবুজবাগ এলাকার বাবুল মজুমদার...

তৃতীয় ধাপের উপজেলা নির্বাচনে পাওয়া সবশেষ ফলাফল

তৃতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে এখন পর্যন্ত চেয়ারম্যান পদে আওয়ামী লীগের জয় পেয়েছে ৪৭ জন।  আর অন্যরা জয় পেয়েছে ৩৫টি উপজেলায়।এই ধাপে চেয়ারম্যান পদে বিনা প...