DBC News
'মাশরাফী রংপুরের তুরুপের তাস'

'মাশরাফী রংপুরের তুরুপের তাস'

মাশরাফীর মত ক্যাপ্টেন আছে আর চিন্তা কি? ঢাকা ডায়নামাইটস কঠিন প্রতিপক্ষ হলেও ম্যাচ জিতেই পয়েন্ট টেবিলের মাথায় উঠতে চায় রংপুর রাইডার্স জানালেন ওদের আফ্রিকান ওপেনার রাইলি রুশো। আছে ওদের আলাদা গেইম প্ল্যান। তবে প্রতিপক্ষ কিংবা উইকেট নিয়ে ভাবছে না ডাকা ডায়নামাইটস।  কোচ সুজনের দাবি ব্যাট করার জন্য মিরপুররে উইকেট মোটেও খারাপ না।   

সবার চেয়ে একটু আদালা বলেই তিনি ক্রিস গেইল।  টোয়েন্টি-টোয়েন্টি ক্রিকেটের সুপার স্টার।  রাইডারস জার্সিতে ভালো জায়নি গেইলের পয়লা ম্যাচ।  আর তাই ঢাকার বিপক্ষে বিগ ক্ল্যাশের আগে তৈরি হচ্ছেন বড় ম্যাচের বড় তারোকা।  হেরে শুরু করলেও টানা দুই ম্যাচ জিতে এখন দারুন আত্নবিশ্বাসী গোটা দল জানালেন প্রোটিয়া ওপেনার রাইলি রুশো । সাথে আছে মাশরাফীর ক্যারেশমেটিক ক্যাপ্টেন্সি।

রংপুর রাইডার্সের ব্যাটসম্যান রাইলি রুশো মাশরাফীর সম্পর্কে বলেন, 'ম্যাশ সত্যি অবিশ্বাস্য। ও দারুন এক ক্যারেকটার। ওর দলে প্রথম বার খেলছি। প্রতিটা সেকেন্ড উপভোগ করছি। সে দারুন এক অধিনায়ক। খুবই পজেটিভ ক্যাপ্টেন। মাঠে ওর পারফরম্যান্স দেখলেই আপনি বুঝতে পারবেন।'

ঢাকা ডায়নামাইটস এই বিপিএলের অন্যতম সেরা দল মানছেন রুশো। মিরপুরের উইকেটে রান তোলাটা কঠিন বলেই ভিন্ন গেইম প্ল্যান নিয়ে মাঠে নামবে তার দল। গোটা বিপিএলে বড় খবর রান খরা। চারপাশে মিরপুরের উইকেট নিয়ে আলোচনা সমালোচনা। তবে ডাকা ডায়নামাইটস কোচ বলছেন নাচতে না জানলে উঠান বাকা। আর এ প্রসঙ্গে রংপুর রাইডার্সের কোচ খালেদ মাহমুদ সুজন বলেন, 'দারুন উইকেট, দারুস উইকেট বলতে এটা বুঝালাম যে, উইকেট নিয়ে অভিযোগের কিছু নেই। অনেকে হয়তো রান কম করছে তাই বলছে খারাপ। তারপরও বলবো যে এত খারাপ না যে আপনি নূনতম ১৩০/১৪০ রান করতে পারবেন না। আমার মনে হয় আসলে আমরা ব্যটসম্যান সিলেকশানে ভুল করছি। সুতরাং শুধু কিউরেটরের দোষ বা উইকেটের দোষ দেওয়াটা ঠিক হচ্ছে না।'  

সুজনের দাবি তুড়িতে উড়িয়ে দেওয়া জায় কি? এখন পর্যন্ত বিপিএলে দুই ম্যাচ খেলেছে ওরা। দুই ম্যাচেই একশো নব্বয়ের ঘরে রান কোরেছে বিপিএলের সব চেয়ে সফল ফ্র্যাঞ্চাইজ়ি ঢাকা। পেয়েছে বড় ফারাকের জয়। লিডার বোর্ডে সেরা ঢাকা ডায়নামাইটস। বিশ্ব সেরা ক্রিকেটার আর রাইট টিম কম্বিনেশন দলে সুযোগ পাচ্ছেন না ইয়ান বেলের মত ক্রিকেটার।  সুযোগ পেলে দলের জয়ে অবদান রাখতে চান ইংলিশ এই ক্রিকেটার।

ঢাকা ডায়নামাইটসের ব্যাটসম্যান ইয়ান বেল বলেন, 'দলে এতো ভালো ভালো ক্রিকেটার আছে, আমারতো মনে হয় এখানে জায়গা পাওয়াটা বেশ কঠিন হবে।  সবাই খেলছেও দারুন।  দুটা ম্যাচই আমরা বড় ব্যবধানে জিতেছি।  তবে যদি সুযোগ পাই নিজেদের সেরা খেলাটাই খেলবো।'

বিপিএলে কাল দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও রাজশাহী কিংস। মিরপুর শের-ই বাংলা জাতীয় স্টেডিয়ামে ম্যাচ শুরু হবে সন্ধ্যা ৭টায়।
আসরে এখন অবদি দুটো ম্যাচ খেলেছে স্টিভেন স্মিথের কুমিল্লা। ওয়ার্নারের সিলেটের সঙ্গে জিতে শুরু করলেও হেরেছে পরেরটায় রংপুরের কাছে। ওদিকে হার দিয়ে আসর শুরু করা রাজশাহী ঘুরে দাড়িয়েছে নিজেদের শেষ ম্যাচে। ব্যাট হাতে মিরাজের ফিফটি আর দারুন অধিনায়কত্বে খুলনাকে হারিয়েছে কিংস। এবার মুখোমুখি লড়াইয়ে জয় চায় কুমিল্লা-রাজশাহী দুই দলই।