DBC News
সংরক্ষিত নারী আসনে প্রথম দিনে ৬শ' মনোনয়ন ফরম বিক্রি

সংরক্ষিত নারী আসনে প্রথম দিনে ৬শ' মনোনয়ন ফরম বিক্রি

সংসদের সংরক্ষিত নারী আসনে প্রথম দিনে ৬শ' মনোনয়ন ফরম বিক্রি করেছে আওয়ামী লীগ। দলীয় সভাপতির ধানমন্ডি কার্যালয়ে সকাল ১০টায় শুরু হয় কার্যক্রম। এর উদ্বোধন করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। মনোনয়ন প্রত্যাশীদের ভিড়ে সারাদিন মুখর ছিলো ধানমণ্ডির কার্যালয়।

আজ প্রথম ফরমটি দেয়া হয় ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী মহিলা লীগের সাধারণ সম্পাদক নার্গিস রহমানকে। সংরক্ষিত নারী আসনের জন্য আটটি বিভাগে মনোনয়ন ফরম দেয়া হচ্ছে। আওয়ামী লীগের নতুন ও পুরোনো ভবনে চারটি করে বিভাগ করে এই ফরম দেয়া হচ্ছে। আজ সারা দিন এই কার্যক্রম চলবে। প্রতিটি ফরমের দাম নির্ধারণ করা হয়েছে ৩০ হাজার টাকা।

এবার একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৫৭ আসনে জয় পায় আওয়ামী লীগ।সংরক্ষিত নারী আসনের আইন অনুযায়ী সংসদের ৩০০ আসনের মধ্যে আনুপাতিকহারে সংরক্ষিত ৫০ আসনের ৪৩টি থাকছে ক্ষমতাসীন দলের জন্য। মনোনয়নপত্র সংগ্রহ এবং জমা দেয়ার শেষ সময় ১৮ই জানুয়ারি পর্যন্ত।

এদিকে, গতকাল নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ জানান, জাতীয় সংসদে ৫০ সংরক্ষিত নারী আসনে জনপ্রতিনিধি নির্বাচনে আগামী ১৭ই ফেব্রুয়ারি তফসিল ঘোষণা করা হবে।

সচিব বলেন, সংরক্ষিত ৫০ নারী আসনের প্রার্থী মনোনয়নের বিষয়ে সংসদে প্রতিনিধিত্বকারী দল ও স্বতন্ত্র সংসদ সদস্যদের দল ও জোটগত অবস্থান জানাতে চেয়ে চিঠি দেবে ইসি। ৩০শে জানুয়ারির মধ্যে এ বিষয়ে কমিশনকে অবহিত করতে হবে।

আগামী ১২ই ফেব্রুয়ারি প্রকাশ করা হবে এ নির্বাচনের ভোটার তালিকা। বিস্তারিত তফসিলে মনোনয়নপত্র দাখিল, মনোনয়নপত্র বাছাই ও প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় জানা যাবে।

 

আরও পড়ুন

নুসরাত হত্যায় সোনাগাজী আওয়ামী লীগ সভাপতির ৫ দিনের রিমান্ড মঞ্জুর

নুসরাত হত্যা মামলায় সোনাগাজী উপজেলা আওয়ামী লীগ সভাপতি রুহুল আমিনের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। এর আগে নুসরাত হত্যা মামলায় রুহুল আমিনকে গ্রেপ্তার দেখিয়ে...

'স্বাধীনতার লক্ষ্য বাস্তবায়নে কাজ করছি'

স্বাধীনতার লক্ষ্য অর্জনে আজীবন কাজ করে যাওয়ার প্রত্যয় জানিয়েছেন গণফোরাম সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের আহবায়ক ড. কামাল হোসেন। গণফোরামের মতিঝিল কার্যালয়ে আয়োজিত নিজ...

মামাকে বাঁচাতে খাবার বিক্রি করছেন ঢাবি ছাত্রী

অসুস্থ মামার চিকিৎসার খরচ জোগাতে ক্যাম্পাসে অস্থায়ী খাবারের দোকান দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ফারজানা সুলতানা। বগুড়ার মেয়ে ফারজানা ঢাবির ইন্সটিটিউট...

নোয়াখালীতে ছাত্রীর শ্লীলতাহানি ও হত্যা চেষ্টায় গ্রেপ্তার ১

নোয়াখালীতে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীর শ্লীলতাহানি ও হত্যা চেষ্টার অভিযোগে মোহাম্মদ হৃদয় নামে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার সুধারাম...