DBC News
ফুটবল তারকা নেইমার, রোনালদোর জন্মদিন

ফুটবল তারকা নেইমার, রোনালদোর জন্মদিন

ফুটবলে দুই বড় তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো ও নেইমার জুনিয়রের জন্মদিন আজ। ৩৪ বছরে পা দিয়েছেন, পর্তুগীজ সুপারস্টার রোনালদো। আর ব্রাজিল তারকা ইনজুরিতে পড়ে মাঠের বাইরে থাকলেও উদযাপনে পিছিয়ে ছিলেন না। ক্রাচে ভর করেই পা রেখেছেন ২৭ এ । 

১৯৮৫ সালের ৫ই ফেব্রুয়ারি ....পর্তুগালের মাদেইরাতে পৃথিবীর আলো দেখেছিলেন ক্রিশিয়ানো রোনালদো দস সান্তোস এভেইরো। মাদেইরোতে জন্ম নেয়া সেই ছোট্ট রোনালদো পা দিয়েছেন চৌত্রিশে।

পরিবারের আর্থিক অবস্থা খুব একটা ভালো না। কিন্তু রোনালদোকে দমাতে পারেনি কোন কিছুই। ফুটবল পেলেই ছেলের কারিকুরি দেখে মা মারিয়া দলোরাস দিয়ে গেছেন উতসাহ। স্ট্রিট ফুটবলার থেকে ক্লাবে নাম লেখাতেও সময় লাগেনি বেশি দিন। ৭ বছর বয়সেই স্থানীয় ক্লাবে খেলাও শুরু করে দেন এই পর্তুগীজ সুপারস্টার।

২০০২ সালে স্পোর্টিং থেকে নাম লেখান ম্যান চেস্টারে, .বাকিটা ইতিহাস। একের পর এক রেকর্ড পায়ে লুটিয়েছে সি আর সেভেনের। নামের পাশে ৫ পাঁচটা ব্যালন ডি অর। ক্লাবের পাশাপাশি দেশের  জার্সিতেও অর্জনটা কম নয় রোনালদোর। 

বয়স ৩৪..... অবসর নিচ্ছেন কবে? এমন প্রশ্ন করার আগে সাবধান। এই বয়সেও যে মাঠে কাপাচ্ছেন ফুটবলের বরপুত্র! জন্মদিন উদযাপন করেছেন পরিবার, সন্তানদের নিয়ে।

২৬ পেরিয়ে ২৭ এ ব্রাজিলিয়ান সেনসেশান নেইমার জুনিয়র। রেকর্ড কম নয় তার ঝুলিতেও। ব্রাজিলের হেক্সা জয়ের স্বপ্ন পূরনে নেইমারে ভরসা রাখেন দেশটার ফুটবল প্রেমীরা।ইউরোপিয়ান ক্লাব জার্সিতে বার্সার পর বাজিমাত করছেন বর্তমান ক্লাব পিএসজিতেও। আর এর মধ্যেই সেলে সাওদের হয়ে তৃতীয় সর্বোচ্চ স্কোরারের জায়গাটাও নিজের করে নিয়েছেন নেইমার। বুট জোড়া তুলে রাখার আগে যে গ্রেট পেলের ৭৭ গোলের রেকর্ড ভাঙবেন তা বলাই যায়।

এবারের জন্মদিন নেইমারের জন্য অন্যরকম। ইনজুরিতে মাঠের বাইরে। তবে সেলিব্রেশনে কম যান না। ক্রাচে ভর করেই নিজের জন্মদিন উদযাপন করেছেন পরিবার আর সতীর্থদের সঙ্গে।