DBC News
বছরের প্রথম এল ক্লাসিকো ১-১ গোলে ড্র

বছরের প্রথম এল ক্লাসিকো ১-১ গোলে ড্র

বার্সা-রিয়াল সেই প্রতিদ্বন্দীতা আবারো ফিরে এলো ন্যু ক্যাম্পে। কোপা দেল রে'র সেমি ফাইনালের প্রথম লেগে প্রথমে এগিয়ে গেলেও জাল অক্ষত রাখতে না পারায় ১-১ গোলের ড্র নিয়েই ফিরতে হয়েছে অতিথি রিয়াল মাদ্রিদকে। আর ঘরের মাঠে জয়টা তুলে নেয়া যায়নি বলে দুশ্চিন্তার ভাজ বার্সেলোনা সমর্থকদের কপালে। সেকেন্ড লেগের ম্যাচটাই নির্ধারণ করে দেবে কে যাচ্ছে স্প্যানিশ কাপের ফাইনালে।

গ্যালাকটিকোস শিবিরে ক্রিস্টিয়ানো রোনালদো যুগের অবসানের পর প্রথম বার্সেলোনার কঠিন পরীক্ষা নিলো রিয়াল মাদ্রিদ। তাও আবার ওদের হোম ভেন্যুতেই। আগের দেখায় ৫-১ গোলে হারের সেই প্রতিশোধ নেয়া হলো না অবশ্য। অবস্থা সুবিধার না দেখে ইনজুরিতে ভোগা লিওনেল মেসিকে নামিয়েছিলেন কাতালান ম্যানেজার আরনেস্টো ভালভার্দে। কিন্তু জিততে পারেনি বার্সা।

ক্যাম্প ন্যুতে কী দুর্দান্ত শুরুই না ছিল রিয়ালের। ম্যাচের ৬ মিনিটেই করিম বেনজেমার অ্যাসিস্ট কাজে লাগিয়ে স্প্যানিশ মিডফিল্ডার লুকাস ভাসকেজের গোল। বার্সেলোনার বিপক্ষে এই নিয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে শেষ ১৫টি অ্যাওয়ে ম্যাচের সবকটায় গোল পেল রিয়াল।

ফার্স্ট হাফে দাপট দেখালেও হাফটাইমের পর খানিকটা খেই হারাল রিয়াল। আর সেই সুযোগটাই কাজে লাগায় স্বাগতিকরা। ম্যাচের ৫৭ মিনিটে ব্রাজিলিয়ান অ্যাটাকার ম্যালকমের গোলে ফেরে সমতা।

ফেব্রুয়ারির ২৭ তারিখ সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়ালের অতিথি হবে বার্সেলোনা। কোপা দেলরের সর্বশেষ চার আসরে আর সব মিলিয়ে সর্বোচ্চ ৩০ বারের চ্যাম্পিয়ন কাতালানদের আপাতত টার্গেট টানা পঞ্চমবার ফাইনালে ওঠা। বার্সা ঘুরে দাড়াতে জানে। কিন্তু কাধে একটা অ্যাওয়ে গোলের বোঝা নিয়ে রিয়ালের ডেরায় সেটা কতটা কঠিন কাজ তাও ভালোভাবেই জানে ওরা।