DBC News
নিউজিল্যান্ড সিরিজ থেকে ছিটকে গেলেন সাকিব

নিউজিল্যান্ড সিরিজ থেকে ছিটকে গেলেন সাকিব

চোটের কারণে নিউজিল্যান্ড সফরের ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গেলেন সাকিব আল হাসান। বিপিএল ফাইনালে ব্যাটিং করার সময় বাম হাতের মধ্যমায় চোট পান সাকিব।

ম্যাচ শেষে এক্সরে করে আঙুলে চির ধরার বিষয়টি নিশ্চিত করেন বিসিবির সিনিয়র ফিজিশিয়ান ডাক্তার দেবাশিস চৌধুরী। এই চোট থেকে সেরে উঠতে কমপক্ষে তিন সপ্তাহ সময় লাগবে বলেও জানিয়েছেন তিনি।

আর তাই চলতি মাসের ১৩ তারিখ থেকে নিউজিল্যান্ডে শুরু হতে যাওয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজে খেলতে পারবে না বাংলাদেশ টেস্ট দলের ক্যাপ্টেন সাকিব আল হাসান। আজ রাত এগারোটা পঞ্চান্ন মিনিটে মাশরাফি তামিমদের সাথে নিউজিল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়ার কথা ছিলো সাকিবের।

এর আগে, পায়ে চোট পাওয়ায় নিউজিল্যান্ডে ওয়ানডে সিরিজ থেকে ছিটকে পড়েন পেসার তাসকিন আহমেদ। আর এবার গেলেন সাকিব। আঙুলের চোট সাকিবকে এর আগেও ভুগিয়েছে। গত বছর বাঁম হাতের কনিষ্ঠায় চোট পেয়ে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে পারেননি সাকিব।

ধুঁকেছেন এশিয়া কাপেও। খেলতে পারেননি জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজও। এবার নতুন চোট তাঁকে ছিটকে ফেলল নিউজিল্যান্ড সফর থেকে। বোর্ডের বিবৃতিতে শুধু ওয়ানডে সিরিজ থেকে ছিটকে পড়ার কথা বলা হলেও বিশ্রামের সময় বলছে সাকিবকে সম্ভবত টেস্ট সিরিজেও পাওয়া যাবে না।

নিউজিল্যান্ডে ১৩ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে ওয়ানডে সিরিজ। শেষ হবে ২০ ফেব্রুয়ারি। এরপর শুরু হবে টেস্ট সিরিজ। প্রথম টেস্ট ২৮ ফেব্রুয়ারি, দ্বিতীয় টেস্ট ৮ মার্চ আর সিরিজের তৃতীয় টেস্ট শুরু হবে ১৬ মার্চ।