DBC News
প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের ২ উইকেটে হার

প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের ২ উইকেটে হার

নিউজিল্যান্ড সফরে হারে শুরু বাংলাদেশের। ওয়ানডে সিরিজের আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে নিউজিল্যান্ড একাদশের কাছে ২ উইকেটে হেরেছে টাইগাররা। বাংলাদেশের দেয়া ২৪৮ রানের টার্গেট স্বাগতিকরা টপকে গেছে ১১ বল হাতে রেখেই। হারলেও এ ম্যাচে টাইগারদের প্রাপ্তি মুশফিক, মাহমুদুল্লাহর ফিফটির সঙ্গে মুস্তাফিজ, মিরাজের ভাল বোলিং।

লিংকনের বার্ট সাটক্লিফ ওভালে টস হেরে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। লিটন, মুমিনুল, সৌম্য, মিথুনরা ব্যর্থ। ৩১ রানের মধ্যে নেই ৪ টাইগার।

কিউই পাখির দেশে ভরাডুবিতে শুরুর লজ্জা থেকে বাচাতে ত্রাতা দুই ভায়রা ভাই। হেসেছে ওদের ব্যাট। ৫ম উইকেটে পার্টনারশিপটা ১০৮ রানে। ৬১ বলে ৬২ রান করে ফিরেছেন কিপার ব্যাটসম্যান। তার কিছুক্ষণ পরেই ৮৮ বলে ৭২ সংগ্রহ নিয়ে মুশির পথ ধরেছেন রিয়াদ।

নানান তর্ক-বিতর্কে দলে এসে রানে ফেরার আভাস সাব্বিরের। মুশফিক, মাহমুদুল্লার বিদায়ের পর রানের চাকা কিছুটা আগে বাড়িয়েছেন তিনি। ৪১ বলে করেছেন ৪০। লেজের দিকে নাইমের হার না মানা ১৭। ৩৮ রানে ৪ উইকেট নিয়ে নিউজিল্যান্ড একাদশের সেরা বোলার ইয়ান ম্যাকপিক।

জবাবে একেবারে সহজ জয়ের আভাস ব্ল্যাকক্যাপদের। রাভাল আর ফ্লেচারের ১১৪ রানের ওপেনিং জুটি। রাভাল ৫২ আর ফ্লেচার আউট হয়েছে সেঞ্চুরি থেখে ৮ রান দূরে থেকে।

৫ উইকেটে ২২৭ রানে থাকা হোস্টরা শেষ দিকে টপাটপ হারিয়েছে ৩টা উইকেট। প্রতিদ্বন্বিতা জমিয়েও শেষে হারেই শুরু বাংলাদেশের।