DBC News
বিজিবি'র সঙ্গে সংঘর্ষে নিহত ৩

বিজিবি'র সঙ্গে সংঘর্ষে নিহত ৩

ঠাকুরগাঁওয়ের হরিপুরে বিজিবির সঙ্গে গ্রামবাসীর সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন।  আহত হয়েছেন বিজিবি সদস্যসহ অন্তত ১৬ জন। বিজিবির দাবি, নিহতরা গরু চোরাকারবারী। তবে এলাকাবাসী বলছে, চোরাকারবারী নয়, হাটে যাওয়ার পথে গরু ছিনিয়ে নেয়ার প্রতিবাদ করলে বিজিবি গুলি চালায়। 

ঠাকুরগাঁও-৫০ বিজিবি অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল তুহিন মোহাম্মদ মাসুদ বলেন, বিজিবি'র একটি দল চোরাকারবারীদের ৪টি গরু আটক করে ফিরছিলো।  এ সময় গ্রামের চোরাকারবারীরা অস্ত্র নিয়ে তাদের ওপরে হামলা চালায়। হামলাকারীরা তাদের অস্ত্র ছিনিয়ে নেয়ার চেস্টা করে। এতে বাধা দিতে গিয়ে আহত হন ৪ বিজিবি সদস্য। 

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বিজিবি ফাঁকা গুলি ছুঁড়লে, চোরাকারবারীদের সঙ্গে তাদের সংঘর্ষ ও গুলাগুলি হয়। এ সময় তিনজন নিহত হন। এছাড়া বিজিবি সদস্যসহ ১৬ জন আহত হয়েছেন। নিহতরা হলেন, নবাব, সাদেক ও জয়নুল।

এলাকাবাসী জানায়, বহরমপুর গ্রামের মাহাবুব আলী গত ৬ মাস আগে একটি গরু কেনেন। সেই গরু মঙ্গলবার সকালে, স্থানীয় যাদুরানী বাজারে বিক্রি করার জন্য বাড়ি থেকে বের হন। এ সময় বেতনা ক্যাম্পের বিজিবি'র সদস্যরা ভারতীয় গরু মনে করে ক্যাম্পে গরুটি নিয়ে যাওয়ার জন্য মাহাবুবের কাছ থেকে ছিনিয়ে নিতে গেলে মাহাবুবের পরিবার ও এলাকাবাসীর সঙ্গে সংঘর্ষ বাঁধে। পরে, বিজিবি গুলি ছুঁড়লে যাদুরানী বাজারের উদ্দেশ্যে আসা দুইজন পথচারীসহ তিনজন নিহত হন। আহত হন বিজিবি সদস্যসহ অন্তত ১৬ জন।  

হরিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিরুজ্জামান জানান, পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে।