DBC News
রাজধানীর মৌচাকে আনারকলি মার্কেটে আগুন; ১ঘণ্টায় নিয়ন্ত্রণে

রাজধানীর মৌচাকে আনারকলি মার্কেটে আগুন; ১ঘণ্টায় নিয়ন্ত্রণে

রাজধানীর মৌচাকে আনারকলি মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আজ শনিবার বিকেলে মার্কেটের চতুর্থ তলায় ফোমের গুদাম থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। পরে ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে। অগ্নিকাণ্ডে হতাহতের কোনও খবর এখনও পাওয়া যায় নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেল সাড়ে পাঁচটার একটু আগে আনারকলি মার্কেটে আগুন লাগে। বৈদ্যুতিক শকসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রথমিকভাবে ধারণা করছে ফায়ার সার্ভিস। আগুনে কোনও ক্ষয়ক্ষতির বিষয়ে এখনো জানা যায়নি।

ফায়ার সার্ভিস জানায়, আগুন লাগার বিশ মিনিটের মধ্যে তাদের ইউনিট এসে পৌঁছায়। আগুন লাগার পরপরই সড়কগুলো ফাঁকা করে দেয় পুলিশ। ফলে ফায়ার সার্ভিসের গাড়িগুলো সহজেই সেখানে পৌঁছায়। পরে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসতে ছয়টি ইউনিট কাজ করেছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

এদিকে, চাঁদপুরের বাবুরহাট বাজারে পুড়ে গেছে ১৫টি দোকানসহ বেশ কয়েকটি পণ্যের গুদাম। দুপুরে মধ্যবাজারে আগুন লাগলে এই ঘটনা ঘটে। প্রায় দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে চাঁদপুর নতুনবাজার ও পুরানবাজার ফায়ার স্টেশনের পাঁচটি ইউনিট।

এর আগেই পুড়ে যায় হোটেল, মুদি, স্বর্ণসহ ওষুধ মিলের ১৫টি দোকান। আগুনে অন্তত দেড় থেকে দুই কোটি টাকার সম্পদ পুড়ে গেছে, দাবি ব্যবসায়ীদের। তবে আগুন লাগার কারণ জানাতে পারেনি ফায়ার সার্ভিস।