DBC News
ইথিওপিয়ার বিমান বিধ্বস্ত; ১৫৭ আরোহীর সবাই নিহত

ইথিওপিয়ার বিমান বিধ্বস্ত; ১৫৭ আরোহীর সবাই নিহত

ইথিওপিয়ার রাজধানী আদ্দিস আবাবা থেকে কেনিয়ার নাইরবি যাওয়ার পথে ইথিওপিয়ান এয়ারলাইন্সের 'বোয়িং ৭৩৭' বিমান বিধ্বস্ত হয়েছে। এ ঘটনায়, ৩৩ দেশের ১৪৯ জন যাত্রী ও ৮ জন ক্রুসহ মোট ১৫৭ আরোহী নিহত হয়েছে বলে জানিয়েছে ইথিওপিয়ান এয়ারলাইন্সের মুখপাত্র।

স্থানীয় সময় রবিবার সকাল ৮টা ৩৮ মিনিটে রাজধানী আদ্দিস আবাবার বোল বিমানবন্দর থেকে যাত্রা শুরু করে 'ইটি ৩০২' বিমানটি। উড্ডয়নের মাত্র ছয় মিনিট পর ৮টা ৪৪ মিনিটে বিশোফতু শহরের কাছে বিমানটি বিধ্বস্ত হয়। বিমানটিতে ৩৩ দেশের আরোহী ছিল বলে জানায় ইথিওপিয়ার রাষ্ট্রীয় টেলিভিশন। বিমানটি বোয়িং ৭৩৭ ম্যাক্স ৮ মডেলের ছিল।

এ ঘটনায় ইথিওপিয়ার প্রধানমন্ত্রী আবি আহমেদ গভীর শোক প্রকাশ করেছেন। তাৎক্ষণিক এক টুইটে প্রধানমন্ত্রী বলেন, এ বিমান দুর্ঘটনায় যেসব পরিবার তাদের স্বজন ও আপনজন হারিয়েছে, তাদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।

বিমান বিধ্বস্ত হওয়ার পরপরই ঘটনাস্থলে উদ্ধার অভিযান শুরু করা হয়। বিমান বিধ্বস্ত হওয়ার কারণ সম্পর্কে এয়ারলাইন্স কর্তৃপক্ষ কিছু না জানালেও সুইডিশ ফ্লাইট ট্র্যাকিং ওয়েবসাইট ফ্লাইট রাডার বলছে আকাশে উলম্বভাবে ওড়ার সময় ভারসাম্য হারিয়ে ফেলে বিমানটি।

এদিকে বিমান বিধ্বস্ত হওয়ার খবর পেয়ে কেনিয়ার নাইরোবি বিমানবন্দরে ভিড় করেছেন আরোহীদের স্বজনেরা। একজন বলেন, 'আমরা শুধু আমার মায়ের খবর পাওয়ার অপেক্ষায় আছি। তাকে ফোনে পাচ্ছি না। আশা করছি তিনি অন্য কোনও ফ্লাইটে আছেন।'

এদিকে, অন্য আরেকজন বলেন, 'ফ্লাইট ছাড়ার তিন ঘন্টা হয়ে গেছে এখনও বিমানবন্দরের কর্মীরা কোন তথ্য দিতে পারছে না।'