DBC News
তৃতীয় ধাপের উপজেলা নির্বাচনে পাওয়া সবশেষ ফলাফল

তৃতীয় ধাপের উপজেলা নির্বাচনে পাওয়া সবশেষ ফলাফল

তৃতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে এখন পর্যন্ত চেয়ারম্যান পদে আওয়ামী লীগের জয় পেয়েছে ৪৭ জন।  আর অন্যরা জয় পেয়েছে ৩৫টি উপজেলায়।
এই ধাপে চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন ৩৩ জন

জয়ী হওয়া প্রার্থীরা হলেন, লক্ষ্মীপুর জেলা: সদরে একেএম সালাউদ্দিন (স্বতন্ত্র), রামগঞ্জ: মনির হোসেন (নৌকা), রায়পুর: মামুনুর রশীদ (নৌকা); রামগতি: শরাফুদ্দিন আজাদ সোহেল (স্বতন্ত্র), কমলনগর: মেজবাহ উদ্দিন বাপ্পি (স্বতন্ত্র)।

রাজবাড়ী জেলা: বালিয়াকাকান্দি: আবুল কালাম আজাদ (নৌকা), পাংশা: ফরিদ হাসান (স্বতন্ত্র)।

সাতক্ষীরা জেলা: সদরে আসাদুজ্জামান বাবু (নৌকা), দেবহাটা: আব্দুল গনি (নৌকা), তালা: ঘোষ সনৎ কুমার (নৌকা), কলারোয়া: আমিনুল ইসলাম (স্বতন্ত্র), কালিগঞ্জ: সাঈদ মেহেদী (স্বতন্ত্র), শ্যামনগর: আতাউল হক দোলন (নৌকা),আশাশুনি: এ বি এম মোস্তাকিম (নৌকা)।

চাঁদপুর জেলা: সদরে নুরুল ইসলাম নাজিম দেওয়ান (নৌকা), ফরিদগঞ্জ: জাহিদুল ইসলাম রোমান (নৌকা), কচুয়া: শাজাহান শিশির (নৌকা), শাহরাস্তি: ফরিদ উল্লাহ চৌধুরী (নৌকা)।

গাজীপুর জেলা: কাপাসিয়া: আমানত হোসেন (নৌকা), কালিয়াকৈর: কামাল উদ্দিন শিকদার (স্বতন্ত্র), শ্রীপুর: শামসুল আলম প্রধান (স্বতন্ত্র)।

কিশোরগঞ্জ জেলা: করিমগঞ্জ: নাসিরুল ইসলাম (নৌকা), হোসেনপুর: মোহাম্মদ সোহেল (স্বতন্ত্র), তাড়াইল: জহিরুল ইসলাম (জাপা), পাকুন্দিয়া: রফিকুল ইসলাম (নৌকা), বাজিতপুর: ছারওয়ার আলম (নৌকা), কুলিয়ারচর: ইয়াছির মিয়া (নৌকা), ভৈরব: সায়দুল্লাহ্ মিয়া (নৌকা), নিকলী: আহসান রুহুল কুদ্দুস (নৌকা), ইটনা: চৌধুরী কামরুল হাসান (নৌকা), অষ্টগ্রাম: শহীদুল ইসলাম (নৌকা), সদর: মাসুদ আল মামুন (স্বতন্ত্র)।

রংপুর সদর: নাছিমা জামান ববি (নৌকা), মিঠাপুকুর: জাকির হোসেন (নৌকা)।

তৃতীয় ধাপে ১১৬টি উপজেলার ভোটগ্রহণ শেষে এখন চলছে ভোট গণনার কাজ। বিক্ষিপ্ত সংঘর্ষের মধ্যদিয়ে সম্পন্ন হয় তৃতীয় ধাপের উপজেলার নির্বাচন। আজ রবিবার, সকাল আটটায় শুরু হয়ে বিরতিহীনভাবে বিকেল চারটা পর্যন্ত চলে ভোট গ্রহণ। শুরুর দিকে ভোটারদের উপস্থিতি কিছুটা কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারদের উপস্থিতি কিছুটা বাড়তে থাকে।

নির্বাচনে অনিয়মের অভিযোগে কিশোরগঞ্জের কটিয়াদীতে ভোটগ্রহণ স্থগিত করা হয়। কিশোরগঞ্জের ১৩টি উপজেলার মধ্যে কটিয়াদীতে অনিয়মের অভিযোগে ভোট স্থগিত করা হয়। আগের রাতেই ব্যালটে সিল মেরে বাক্স ভরে রাখার অভিযোগে স্থগিত করা হয় উপজেলার সব কেন্দ্রের ভোট। এ ঘটনার পর কিশোরগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার ও কটিয়াদী থানার ওসিকে প্রত্যাহার করা হয়।

এদিকে, চট্টগ্রামের চন্দনাইশে ভোট কেন্দ্র দখল নিয়ে দুই পক্ষের গোলাগুলিতে এক পুলিশ সদস্য গুলিবিদ্ধ হয়েছেন। এ ঘটনার পর চন্দনাইশ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোটগ্রহণ আধাঘণ্টা বন্ধ থাকে। এছাড়া, কক্সবাজারের পেকুয়ার দক্ষিণ মগনামা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ব্যালট পেপারে সিল মারা নিয়ে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটেছে।

অন্যদিকে, সাতক্ষীরার কলারোয়ায় নৌকা প্রতীকের সমর্থকদের হামলায় মুক্তিযোদ্ধা আফছারউদ্দীনসহ তিনজন আহত হয়েছেন।

এছাড়া, মানিকগঞ্জের দৌলতপুরের একটি কেন্দ্রে অনিয়মের অভিযোগে ভোট স্থগিত রাখা হয়। ব্যালটে সিল দেয়ার অভিযোগে সহকারী প্রিজাইডিং অফিসারকে আটক করা হয়। এ সময়, অনিয়মের অভিযোগে ভোট বর্জন করেন আওয়ামী লীগের দুই বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী।

এবার চারটি উপজেলায় ভোটগ্রহণ করা হয় ইভিএম পদ্ধতিতে। চার উপজেলার মধ্যে রয়েছে রংপুর, গোপালগঞ্জ, মানিকগঞ্জ ও মেহেরপুর সদর উপজেলা।

তৃতীয় ধাপে উপজেলা নির্বাচনের জন্য এক কোটি ৩৩ লাখ ৯৭ হাজার এক'শ ৪৮ জন ভোটারের জন্য ৯ হাজার সাত'শ ৫৯টি ভোটকেন্দ্র প্রস্তুত রাখা হয়।

তৃতীয় ধাপের উপজেলায় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেন ৩৪৯ প্রার্থী। আর ভাইস চেয়ারম্যান পদে ৫৯২ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন ৪০২ জন প্রার্থী।

আরও পড়ুন

ঈদে রাজধানীর ৬ স্থান থেকে বিক্রি হবে ট্রেনের অগ্রিম টিকিট

ঈদে যাত্রীদের ভোগান্তি কমাতে রেলের টিকিট রাজধানীর কমলাপুর স্টেশন ছাড়াও মিরপুরের পুলিশ কনভেনশন সেন্টার, ফুলবাড়িয়া, ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি, বিমানবন্দর স্টেশন...

সিডিএ’র নতুন চেয়ারম্যান জহিরুল আলম দোভাষ

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ-সিডিএ’র চেয়ারম্যান নিয়োগ পেয়েছেন  জহিরুল আলম দোভাষ। বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব আলিয়া মেহের স্বাক্ষরিত এক আদেশে...

প্রচারণায় অংশ নিয়ে ঠিক করেননি ফেরদৌস:পররাষ্ট্রমন্ত্রী

ভারতের লোকসভা নির্বাচনে ভোটের ক্যাম্পেইনে অংশ নিয়ে বাংলাদেশের চিত্রনায়ক ফেরদৌস ঠিক করেননি বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন। আজ বৃহস্পতিবার প...

বিদেশ যেতে পারলেন না বিএনপি নেত্রী নিপুণ রায়

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায় চৌধুরীকে বিমানবন্দর থেকে ফেরত পাঠানো হয়েছে। আজ বৃহস্পতিবার, তাঁকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থ...