DBC News
অল্পের জন্য বেঁচে গেলেন শিল্পী খুরশীদ আলম

অল্পের জন্য বেঁচে গেলেন শিল্পী খুরশীদ আলম

ট্রাকের ধাক্কায় গুরুতর আহত হয়েছেন একুশে পদকপ্রাপ্ত সঙ্গীত শিল্পী খুরশীদ আলম। শুক্রবার দিবাগত রাত তিনটার দিকে বগুড়া শহরের চারমাথা এলাকায় তার ব্যক্তিগত গাড়ির সঙ্গে একটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষে তিনি আহত হন। পরে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে তাকে চিকিৎসা দেয়া হয়। 

তবে, সেখানকার চিকিৎসকদের পরামর্শে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় আনা হচ্ছে একুশে পদকপ্রাপ্ত এই শিল্পীকে। শিল্পীর পরিবারের পক্ষ থেকে জানান হয়, খুরশীদ আলমকে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হবে।

শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল গোলাম রসুল জানান, 'খুরশীদ আলমের অবস্থা স্থিতিশীল রয়েছে। উদ্বেগের কোনো কারণ নেই। তবে এই ধরনের রোগীকে ৭২ ঘণ্টা নিবিড় পর্যবেক্ষণে রাখতে হয়। তিনি জানান খুরশীদ আলমের মাথা ও মুখে আঘাত লাগেছে এবং তার দাঁত ভেঙে গিয়েছে।

তবে খুরশীদ আলমের মাথায় রক্তক্ষরণ নেই বলে জানিয়েছেন, হাসপাতালটির নিউরোসার্জারি বিভাগের প্রধান ডা. সুশান্ত কুমার।

বগুড়া সদর সার্কেলের  অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী জানান, ঘটনা জানার পর ঘটনাস্থল পরিদর্শন করেছে পুলিশ। ওই ট্রাকচালককে আটক করার চেষ্টা চলছে বলেও জানান তিনি।

জয়পুরহাটের কৃতী সন্তান জনপ্রিয় কণ্ঠশিল্পী খুরশীদ আলম বগুড়ার সংগঠন জয়পুরহাট কল্যাণ ট্রাস্টের এক সম্মাননা অনুষ্ঠানে যোগ দিতে শুক্রবার বগুড়ায় যান তিনি।

বগুড়া শহর থেকে রাতে খাবার খেতে গাড়ি নিয়ে শহরে যান শিল্পী। পরে ঢাকা-রংপুর মহাসড়ক দিয়ে স্থানীয় হোটেলে ফেরার পথে দুর্ঘটনার শিকার হন তিনি। তার প্রাইভেটকারটিকে সামনে থেকে ধাক্কা দিয়ে ট্রাকটি পালিয়ে যায়। ট্রাকের ধাক্কায় শিল্পীর গাড়িটি দুমড়েমুচড়ে যায় এবং খুরশীদ আলমের মাথা ও মুখে আঘাত লাগে।

প্রসঙ্গত, কণ্ঠশিল্পী খুরশীদ আলমের জন্ম ১৯৪৬ সালে। পুরান ঢাকার আলাউদ্দীন রোড এলাকায় তিনি বেড়ে ওঠেন। তিন ভাই, দুই বোনের মধ্যে সবার বড় খুরশীদ আলম। 

ছোটবেলা থেকেই তিনি সঙ্গীতের সঙ্গে জড়িত। খুরশীদ আলমের গাওয়া অসংখ্য জনপ্রিয় গানগুলোর মধ্যে- ‘মাগো মা, ওগো মা, আমারে বানাইলি তুই দিওয়ানা’, তোমরা যারা আজ আমাদের ভাবছো মানুষ কি ন’, 'বন্দি পাখির মতো মনটা কেঁদে মরে’ ইত্যাদি।

আরও পড়ুন

'সবার জন্য স্বাস্থ্যবিমা চালুর পরিকল্পনা করছে সরকার'

দেশের মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে সরকার স্বাস্থ্যবিমা চালুর পরিকল্পনা করছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার জাতীয় সংসদে টেবিলে উপস্থাপিত প্...

কুষ্টিয়ায় বাল্যবিয়ের আয়োজন; কিশোরীর ভাই ও বাবার কারাদণ্ড

কুষ্টিয়ায় বাল্যবিয়ের আয়োজন করায় ঐ কিশোরীর ভাই ও বাবার কারাদণ্ড হয়েছে। এ ঘটনায় দাওয়াতে আসা ৪ জন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। বর ও বরের...

'বরষার ভালোবাসা'র সন্ধ্যা

বর্ষার প্রথম দিনে ইন্দিরা গান্ধী কালচারাল সেন্টারের আয়োজনে অনুষ্ঠিত হলো রবীন্দ্র সংগীত সন্ধ্যা 'বরষার ভালোবাসা'। জাতীয় জাদুঘরে সবার জন্য উন্মুক্ত সংগীত আয়োজনে এ...

চলে গেলেন প্রখ্যাত নির্মাতা ও অভিনেতা গিরিশ কারনাড

ভারতের প্রখ্যাত নাট্যকার, নির্মাতা ও অভিনেতা গিরিশ করনাড মারা গেছেন।সোমবার স্থানীয় সময় সকাল সাড়ে ৬টায় ব্যাঙ্গালুরুর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা...