DBC News
অল্পের জন্য বেঁচে গেলেন শিল্পী খুরশীদ আলম

অল্পের জন্য বেঁচে গেলেন শিল্পী খুরশীদ আলম

ট্রাকের ধাক্কায় গুরুতর আহত হয়েছেন একুশে পদকপ্রাপ্ত সঙ্গীত শিল্পী খুরশীদ আলম। শুক্রবার দিবাগত রাত তিনটার দিকে বগুড়া শহরের চারমাথা এলাকায় তার ব্যক্তিগত গাড়ির সঙ্গে একটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষে তিনি আহত হন। পরে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে তাকে চিকিৎসা দেয়া হয়। 

তবে, সেখানকার চিকিৎসকদের পরামর্শে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় আনা হচ্ছে একুশে পদকপ্রাপ্ত এই শিল্পীকে। শিল্পীর পরিবারের পক্ষ থেকে জানান হয়, খুরশীদ আলমকে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হবে।

শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল গোলাম রসুল জানান, 'খুরশীদ আলমের অবস্থা স্থিতিশীল রয়েছে। উদ্বেগের কোনো কারণ নেই। তবে এই ধরনের রোগীকে ৭২ ঘণ্টা নিবিড় পর্যবেক্ষণে রাখতে হয়। তিনি জানান খুরশীদ আলমের মাথা ও মুখে আঘাত লাগেছে এবং তার দাঁত ভেঙে গিয়েছে।

তবে খুরশীদ আলমের মাথায় রক্তক্ষরণ নেই বলে জানিয়েছেন, হাসপাতালটির নিউরোসার্জারি বিভাগের প্রধান ডা. সুশান্ত কুমার।

বগুড়া সদর সার্কেলের  অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী জানান, ঘটনা জানার পর ঘটনাস্থল পরিদর্শন করেছে পুলিশ। ওই ট্রাকচালককে আটক করার চেষ্টা চলছে বলেও জানান তিনি।

জয়পুরহাটের কৃতী সন্তান জনপ্রিয় কণ্ঠশিল্পী খুরশীদ আলম বগুড়ার সংগঠন জয়পুরহাট কল্যাণ ট্রাস্টের এক সম্মাননা অনুষ্ঠানে যোগ দিতে শুক্রবার বগুড়ায় যান তিনি।

বগুড়া শহর থেকে রাতে খাবার খেতে গাড়ি নিয়ে শহরে যান শিল্পী। পরে ঢাকা-রংপুর মহাসড়ক দিয়ে স্থানীয় হোটেলে ফেরার পথে দুর্ঘটনার শিকার হন তিনি। তার প্রাইভেটকারটিকে সামনে থেকে ধাক্কা দিয়ে ট্রাকটি পালিয়ে যায়। ট্রাকের ধাক্কায় শিল্পীর গাড়িটি দুমড়েমুচড়ে যায় এবং খুরশীদ আলমের মাথা ও মুখে আঘাত লাগে।

প্রসঙ্গত, কণ্ঠশিল্পী খুরশীদ আলমের জন্ম ১৯৪৬ সালে। পুরান ঢাকার আলাউদ্দীন রোড এলাকায় তিনি বেড়ে ওঠেন। তিন ভাই, দুই বোনের মধ্যে সবার বড় খুরশীদ আলম। 

ছোটবেলা থেকেই তিনি সঙ্গীতের সঙ্গে জড়িত। খুরশীদ আলমের গাওয়া অসংখ্য জনপ্রিয় গানগুলোর মধ্যে- ‘মাগো মা, ওগো মা, আমারে বানাইলি তুই দিওয়ানা’, তোমরা যারা আজ আমাদের ভাবছো মানুষ কি ন’, 'বন্দি পাখির মতো মনটা কেঁদে মরে’ ইত্যাদি।

আরও পড়ুন

ভিজিএফ এর ৫৬০ বস্তা চালসহ দুইজন আটক

চাঁপাইনবাবগঞ্জ সদরে ভিজিএফ এর ৫৬০ বস্তা চালসহ দুইজনকে আটক করেছে পুলিশ।    মঙ্গলবার গভীর রাতে অতিরিক্ত জেলা প্রশাসক এ.কে.এম তাজকির-উজ-জামানের নেতৃ...

আগামী বছর ডেঙ্গুর ভয়াবহতা সৃষ্টি হবে না: সাঈদ খোকন

পরিস্থিতির অবনতি দ্রুত হওয়ায় ডেঙ্গুর প্রকোপ নিয়ন্ত্রণ করা সম্ভব হয়নি বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। বুধবার...

৩৪ বছরে আবৃত্তি সংগঠন স্বনন

কাব্য ছন্দের মুগ্ধতা ছড়িয়ে ৩৪ বছরে পা রাখল আবৃত্তি সংগঠন স্বনন। মঙ্গলবার সন্ধ্যায় শাহবাগ জাতীয় জাদুঘরে অনুষ্ঠিত প্রতিষ্ঠাবার্ষিকীর উদযাপন আয়োজনে আবৃত্তি করেন স্...

দেশের প্রথম আদিবাসী তরুণীদের ব্যান্ড 'এফ মাইনর'

পাঁচ তরুণী মিলে গড়ে তুলেছেন দেশের প্রথম ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর নারীদের ব্যান্ড 'এফ মাইনর'। নিয়মিত অংশ নিচ্ছেন বিভিন্ন কনসার্টে। ডিবিসি নিউজের সঙ্গে একান্ত আলাপচারিত...