DBC News
পহেলা বৈশাখে স্বামী-স্ত্রী ছাড়া মোটরসাইকেলে অন্য আরোহী নয়

পহেলা বৈশাখে স্বামী-স্ত্রী ছাড়া মোটরসাইকেলে অন্য আরোহী নয়

পহেলা বৈশাখের দিন স্বামী-স্ত্রী ছাড়া মোটরসাইকেলে অন্য কোনো আরোহী নেয়া যাবে না; দলবদ্ধভাবেও মোটারসাইকেল চালানো যাবে না। পহেলা বৈশাখ উপলক্ষে সিলেট মহানগর পুলিশ এ নির্দেশনা জারি করেছে।

সিলেট মহানগর পুলিশের জারি করা নির্দেশনায় বলা হয়-

১. বর্ষবরণের অনুষ্ঠান সম্পর্কে এসএমপি এর সংশ্লিষ্ট থানা এবং পুলিশ কমিশনার এর কার্যালয়কে অবহিত করতে হবে। 
২. বর্ষবরণ অনুষ্ঠান আয়োজক কর্তৃপক্ষকে নিজস্ব স্বেচ্ছাসেবক/নিরাপত্তাকর্মী নিয়োগ করে অনুষ্ঠানস্থলের সার্বিক শৃঙ্খলা ও অনাকাক্সিক্ষত ব্যক্তি/বস্তু সম্পর্কে সজাগ দৃষ্টি রাখতে হবে। প্রয়োজনে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তা নিতে হবে। 
৩. সিলেট মেট্রোপলিটন এলাকায় কোন ধরণের আতশবাজি, পটকা ফাটিয়ে জনমনে আতঙ্ক সৃষ্টি করা যাবে না। 
৪. বর্ষবরণ অনুষ্ঠানে ব্যাগ, থলে, পোটলা, সুটকেস, টিফিন ক্যারিয়ার বা এ জাতীয় কোন বস্তু বহনকে নিরুৎসাহিত করা হল। 
৫. খোলা ট্রাকে বাদ্যযন্ত্র বা সাউন্ড বক্স নিয়ে সিলেট মেট্রোপলিটন এলাকায় প্রবেশ করা যাবে না এবং কোন ধরণের রং ছিটানো যাবে না।
৬. অনুমোদিত অনুষ্ঠান আয়োজনকারী কর্তৃপক্ষকে প্রয়োজনীয় ক্ষেত্রে সিসিটিভি স্থাপন/ ভিডিও চিত্র ধারণ এর ব্যবস্থা গ্রহণ করতে হবে। 
৭. বর্ষবরণ অনুষ্ঠানের আয়োজনকারী কর্তৃপক্ষকে অনুষ্ঠানের নিরাপত্তার বিষয়টি সর্বাধিক গুরুত্ব প্রদানের জন্য বিশেষভাবে অনুরোধ করা হল। 
৮. নির্জন বা জনগনের চলাচল কম এমন স্থান এড়িয়ে চলার পরামর্শ প্রদান করা হল।
৯. মোটর সাইকেলে চালক ব্যতিত অন্য কোন আরোহী বহন করা যাবে না। তবে স্বামী-স্ত্রী চলাচল করতে পারবেন। একযোগে বা দলগতভাবে মোটর সাইকেল চালিয়ে জনমনে আতঙ্ক সৃষ্টি বা যান চলাচলের প্রতিবন্ধকতা সৃষ্টি করা যাবে না। 
১০. সিএনজিতে পূর্ব থেকে অপরিচিত যাত্রী বসা থাকলে তা এড়িয়ে চলুন অথবা পরিচয় নিশ্চিত হওয়ার চেষ্টা করুন। অপরিচিত যাত্রীর দেয়া কোন কিছু খাওয়া বা পান করা থেকে বিরত থাকুন। 
১১. বৈশাখী অনুষ্ঠানে যানজট নিরসনে নিদিষ্ট পার্কিং এর স্থানে গাড়ী পার্কিং করার জন্য অনুরোধ করা হলো। 
১২. ব্যক্তিগত প্রয়োজনে চলাচলের রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি না করার জন্য অনুরোধ করা হলো।
১৩. বর্ষবরণ অনুষ্ঠানের পাশে অগ্নিনির্বাপন যন্ত্রের ব্যবস্থা রাখুন এবং প্রয়োজনে ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুমের নম্বর ০১৭৩০-৩৩৬৬৪৪ এর সাথে যোগাযোগ করুন।
১৪. উন্মুক্ত স্থানে নববর্ষের অনুষ্ঠানসমূহ সন্ধা ০৬.০০ ঘটিকার মধ্যে অবশ্যই শেষ করতে হবে।

এদিকে, নববর্ষের আগের দিন আজ শনিবার থেকে মহানগরজুড়ে তল্লাশি অভিযান চালাবে পুলিশ। পাশাপাশি মহানগরের গুরুত্বপূর্ণ মোড়গুলোতে বসানো হবে পুলিশের বিশেষ নিরাপত্তা চৌকি। আর সার্বিক অবস্থা তদারকি করার জন্য থাকবে মহানগরজুড়ে গোয়েন্দা সংস্থার কয়েকটি ইউনিট।

এছাড়া সিলেট মহানগরী এলাকায় সব ধরনের বর্ষবরণের অনুষ্ঠান সন্ধ্যা ৬টার মধ্যে শেষ করার জন্য পুলিশের পক্ষ থেকে নির্দেশ দেয়া হয়েছে।

আরও পড়ুন

ডিআইজি মিজানের ঢাকার সকল সম্পত্তি জব্দের নির্দেশ

ডিআইজি মিজানের ঢাকার সকল সম্পত্তি জব্দের নির্দেশ দিয়েছে দুর্নীতি দমন কমিশন,দুদক। এছাড়া তার স্ত্রী, ভাই ও ভাগ্নের সম্পদও জব্দের নির্দেশ দিয়েছে আদালত। গত ৩ই মে&nb...

বাংলায় মেসেজ পাঠালে খরচ হবে ইংরেজির অর্ধেক

বাংলায় এসএমএস পাঠানোর খরচ কমিয়ে মাত্র ২৫ পয়সা করে দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। বর্তমানে প্রতি এসএমএসে খরচ ৫০ পয়সা (ভ্যাট ও ট্যার...

যুবলীগ নেতা মুনিরুল হত্যা মামলায় নয়জনকে মৃত্যুদণ্ড

চাঁপাইনবাবগঞ্জে যুবলীগ নেতা মুনিরুল হত্যা মামলায় নয়জনকে মৃত্যুদণ্ড ও দুইজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছে আদালত। বৃহস্পতিবার দুপুরে জেলা ও দায়রা জজ আদ...

বান্দরবানে সড়ক ভেঙ্গে যোগাযোগ বন্ধ

বান্দরবান সদর উপজেলা ও লামা উপজেলার অভ্যন্তরীণ সড়কের আমতলী এলাকায় নিমার্ণধীন ব্রীজে বিকল্প সংযোগ সড়ক ভেঙ্গে যোগাযোগ বন্ধ হয়ে গেছে। বুধবার রাতে ভারী বৃষ্টির হওয়া...