DBC News
'অশুভ শক্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধ থাকুন'

'অশুভ শক্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধ থাকুন'

নতুন বছর বাঙালি জাতির জন্য নতুন বার্তা বয়ে আনবে, বাঙালির জীবন হবে সমৃদ্ধ। নববর্ষের শুভেচ্ছায় এমন আশাবাদ ব্যক্ত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গণভবনে নতুন বছরের শুভেচ্ছা বিনিময়ের সময় জাতিকে সকল অশুভ শক্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান তিনি।

নতুন বছর ১৪২৬ বঙ্গাব্দ বরণ উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে শুভেচ্ছা বিনিময়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে শুভেচ্ছা বিনিময় করতে আসেন বিভিন্ন শ্রেণিপেশার মানুষ।

প্রধানমন্ত্রী দেশবাসীকে শুভেচ্ছা দিয়ে অশুভ সব শক্তির বিরুদ্ধে জাতিকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।

বাংলাদেশকে একটি সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন বঙ্গবন্ধুকন্যা। তিনি বলেন, 'আমাদের উন্নয়নের যে অগ্রযাত্রা শুরু হচ্ছে সে অগ্রযাত্রা অব্যাহত থাকবে। বিশ্ব দরবারে বাঙ্গালী জাতি মাথা উঁচু করে চলবে। বিশ্বে বাংলাদেশ উন্নত, সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে উঠবে।'

অনুষ্ঠানে মন্ত্রীপরিষদের সদস্য, প্রধানমন্ত্রীর কন্যা সায়মাওয়াজে উপস্থিত ছিলেন।

এর আগে, বাংলা নববর্ষে দেশবাসীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছে বিবৃতি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বাংলা নববর্ষের আন্তরিক শুভেচ্ছা জানিয়ে বাঙালি জাতীয়তাবাদ ও মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে সবাইকে ঐক্যবদ্ধভাবে দেশ ও জাতির কল্যাণে আত্মনিয়োগ করার আহ্বান জানিয়েছেন। এক বাণীতে তিনি বলেন, আসুন, বাঙালি জাতীয়তাবাদ ও মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে আমরা ঐক্যবদ্ধভাবে দেশ ও জাতির কল্যাণে আত্মনিয়োগ করি। গড়ে তুলি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ক্ষুধা-দারিদ্র্যমুক্ত ও সুখী-সমৃদ্ধ স্বপ্নের সোনার বাংলাদেশ।

তিনি বলেন, নতুন বছরের প্রথম দিনে আমরা অতীতের গ্লানি ভুলে জীবনের এগিয়ে যাওয়ার প্রত্যয় নিয়ে আশায় বুক বাঁধি। দেনা-পাওনা চুকিয়ে নতুন করে শুরু হয় জীবনের জয়গান। পয়লা বৈশাখ তাই যুগ যুগ ধরে বাঙালির মননে-মানসে শুধু বিনোদনের উৎস নয়, বৈষয়িক বিষয়েরও আধার।