DBC News
থাকছে না 'এলআরবি'

থাকছে না 'এলআরবি'

গত ৫ই এপ্রিল আইয়ুব বাচ্চুকে ছাড়া পালিত হয় বাংলা রক ব্যান্ড 'এলআরবি’র ২৮ তম প্রতিষ্ঠাবার্ষিকী। সেদিনই এই জনপ্রিয় ব্যান্ডের নতুন লিড ভোকাল হিসেবে দলটি কন্ঠশিল্পী বালামকে পরিচয় করিয়ে দেয়। মাত্র ১০ দিনের মাথায় আবার চমক, এবার এলআরবি’র পক্ষ থেকে জানানো হলো, এখন থেকে এলআরবি নয়, ‘বালাম অ্যান্ড দ্য লিগ্যাসি’ নামে মঞ্চে আসবেন তারা।

কিন্তু কেন ব্যবহার করা হবে না ‘এলআরবি’ নামটি?  এ বিষয়ে এলআরবি’র ম্যানেজার শামীম জানান, আইয়ুব বাচ্চুর পরিবার চাইছে না এলআরবি নামটা আর থাকুক। পরিবারের আপত্তির কারণেই ভিন্ন চিন্তা করে পুরো লাইন আপসহ নতুন নামে যাত্রা শুরু করছেন তারা।  

কিংবদন্তি কন্ঠশিল্পী ও গিটারিষ্ট আইয়ুব বাচ্চুর হাতে গড়া ব্যান্ড ‘এলআরবি’। ১৯৯১ সালের ৫ই এপ্রিল আনুষ্ঠানিকভাবে ব্যান্ড দল হিসেবে এলআরবি যাত্রা করে। এলআরবির প্রাণভোমরা আইয়ুব বাচ্চুর মৃত্যুর পর স্তিমিত হয়ে যায় ব্যান্ডের সব কার্যক্রম। এখন বালামকে সঙ্গে নিয়ে কিছুদিনের মধ্যে দলগত প্র্যাক্টিসের মধ্য দিয়ে আবারও মঞ্চে ওঠার প্রস্তুতি নিচ্ছে দলটি।

ব্যান্ড দলটির প্রতিষ্ঠাতা ও লিড ভোকাল ছিলেন আইয়ুব বাচ্চু। 'লিটল রিভারব্যান্ড' যার সংক্ষিপ্তরূপ হচ্ছে এলআরবি। তবে পরবর্তীতে ‘লিটল রিভার ব্যান্ড’ নামটি পরিবর্তন করে রাখা হয় ‘লাভ রানস্ ব্লাইন্ড’।