DBC News
দূর দেশ থেকে 'মা' দিবসে টাইগার ক্রিকেটারদের আবেগঘন স্ট্যাটাস

দূর দেশ থেকে 'মা' দিবসে টাইগার ক্রিকেটারদের আবেগঘন স্ট্যাটাস

ত্রিভুবনের সবচেয়ে মধুর, প্রিয়, পবিত্র ও সর্বজনীন শব্দ 'মা'। 'মা' শব্দটি উচ্চারণের সঙ্গে সঙ্গে হৃদয়ের গভীরে অন্যরকম এক আবেগ অনুভূতির জন্ম হয়। 'মা' শব্দটির সঙ্গে সঙ্গে আমাদের হৃদয়ের মানসপটে ভেসে উঠে অসীম, চিরন্তন, আত্মত্যাগ, ভালোবাসার প্রতিচ্ছবি।

ছোট্ট একটি শব্দ ‘মা’। কিন্তু কি বিশাল তার পরিধি। মায়ের ভালোবাসার ক্ষমতা নির্ণয়ের কোনো মাপকাঠি আজও আবিষ্কৃত হয়নি। পৃথিবীর সব দেশেই এই মা শব্দটি সর্বজনীন।

মায়ের চেয়ে প্রিয় কেউ কখনও হতে পারে না। মমতাময়ী মায়েদের জন্য আজ বিশেষ  একটা দিন। আজ বিশ্ব ‘মা’ দিবস। সবকিছুর জন্য যদি দিবস থাকতে পারে তাহলে ‘মা’ দিবস কেন থাকবে না? তবে, তার মানে এই নয় যে শুধুমাত্র মা দিবসেই মা’কে ভালোবেসে বছরের বাকি দিনগুলো ভুলে থাকতে হবে।

‘মা’ দিবসে সন্তানেরা মায়েদের বিশেষভাবে উইশ করেছেন। অনেকেই মা’কে নিয়ে স্মৃতিচারণ করেছেন। ত্রিদেশীয় সিরিজ ও বিশ্বকাপ খেলতে টাইগাররা দূর দেশে থাকলেও সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করেছেন মায়ের প্রতি ভালোবাসা।

টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান তার ফেইসবুক পেজে লিখেছেন- আমাদের সবার পরিবারের সবদিক ঠিকঠাক রাখতে মায়ের ভূমিকাই সবচেয়ে বেশি। ঘরে কিংবা বাইরে, মায়েরা দুই জায়গাতেই আমাদের সামলে রাখেন পরম মমতায়। যত্ন ও ভালোবাসার সাথে সংসারে স্বচ্ছলতা আনায় তাদের অবদানও অপরিসীম। পৃথিবীর সবচেয়ে দক্ষ অলরাউন্ডার আমাদের এই মায়েরাই।


মা দিবসে পৃথিবীর সকল মায়ের প্রতি শ্রদ্ধা এবং ভালোবাসা জানিয়েছেন মি. ডিপেন্ডেবল খ্যাত মুশফিকুর রহিম। মা, শ্বাশুড়ি এবং স্ত্রীর ছবি শেয়ার করে মুশফিক লিখেছেন- ‘তোমরা সবাই পৃথিবীর সবচেয়ে অসাধারণ, সুন্দর মানুষ এবং আমার জন্য আশীর্বাদস্বরূপ।‘



সাব্বির রহমান তার ফেইসবুকের ভেরিফায়েড পেজে ‘মা’কে নিয়ে এক আবেগঘন স্ট্যাটাস দিয়েছেন। তিনি লিখেছেন- ‘মা পৃথিবীর শ্রেষ্ঠতম একটি নাম...মায়ের চেয়ে সহজ গভীর কোন অনুভূতি নেই...মায়ের ভালোবাসা হয়তো পৃথিবীর কোন দাড়ি পাল্লায় মাপা সম্ভব নয়...পৃথিবীর সব কিছু পরিবর্তনশীল কিন্তু মায়ের ভালোবাসা কখনো পরিবর্তন হয় না....সেই ছোট ছোট পায়ে তোমার হাত ধরে পথ চলতে চলতে এই পর্যন্ত এসেছি এর পেছনে তোমার অবদান শীর্ষে মা...তুমি আমার জীবনের প্রথম দেখা সেই জন যাকে আল্লাহ তার অনুপস্থিতিতে আমার কাছে পাঠিয়েছে তুমি আমার জীবনের পথ চলা থেকে শুরু করে জীবনের শ্রেষ্ঠ এবং ভাল একজন মানুষ হিসেবে তৈরী করেছ...তোমার তুলনা কারো সাথে হয়না মা...প্রথম দিন থেকে জীবনের শেষ দিন পর্যন্ত আমি শুধু তোমার দোয়া নিয়ে বেঁচে থাকতে চাই....আল্লাহতায়ালা যেন তোমার আয়ু হাজার বছর বাড়িয়ে দেয় এবং তোমার হাতটা সারা জীবন যাতে ছায়ার মত আমার মাথার উপর থাকে...
তোমাকে সত্যিই অনেক ভালবাসি মা..
Happy Mother’s Day Maa...’


সৌম্য সরকার: সকল মায়ের প্রতি শ্রদ্ধা এবং ভালোবাসা। যদিও প্রতিটি দিনই ‘মা’ দিবস। তবু আজকের দিনটা একটু বেশি স্পেশাল মায়েদের জন্য ভালোবাসা প্রকাশের জন্য। শুভ ‘মা’ দিবস।

কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান লিখেছেন: তুমি আমার সকল সাফল্যের অনুপ্রেরণা। তোমার সমর্থন ছাড়া আমি কখনই আজকের জায়গায় আসতে পারতাম না। তোমাকে ভালোবাসি মা। সবার জন্য মা দিবসের শুভেচ্ছা।

মেহেদী হাসান মিরাজ: বিশ্বের সকল মায়েদের জন্য মা দিবসের শুভেচ্ছা। সবার প্রতি অনুরোধ জানিয়ে মিরাজ লিখেছেন- ‘মায়ের জন্য এমন কিছু করুন যাতে মায়ের মুখে হাসি ফোটে।

লিটন কুমার দাস তার ভেরিফায়েড ফেসবুক পেজে মায়ের ছবি শেয়ার করে লিখেছেন ‘শুভ মা দিবস’।